মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২০ অবৈধ অভিবাসী আটক

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৮ মে ২০২৩ | প্রিন্ট

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২০ অবৈধ অভিবাসী আটক

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে। দেশটির মেলাকা রাজ্যের অভিবাসন বিভাগের অভিযানে বাংলাদেশিসহ ২০ জন আটক হয়েছে। তাদের মধ্যে ১৩ জনকে অতিরিক্ত অবস্থান এবং ওয়ার্ক পারমিটের শর্ত লঙ্ঘনের অভিযোগে গ্রেপ্তার করা হয়।

স্থানীয় সময় বুধবার (১৭ মে) সকাল ৯টা থেকে রাত ১১টা পর্যন্ত পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে ১৩ জন বিদেশি কর্মীসহ আরও ৭ জন সন্দেহভাজন অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করা হয়েছে। স্থানীয়দের কাছ থেকে প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে ২০ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ ৩ জন কর্মকর্তা ‘সুইপ অপারেশন’ নামে অভিযানটি পরিচালনা করেন।

গ্রেফতারকৃতদের বয়স ২০ থেকে ৪৮ বছরের মধ্যে। তাদের মধ্যে ১৭ জন ইন্দোনেশীয়, দুইজন মিয়ানমারের এবং একজন বাংলাদেশি।

১৭ মে এক বিবৃতিতে মেলাকা রাজ্য ইমিগ্রেশনের পরিচালক অনির্বাণ ফৌজি মোহম্মদ আইনী জানান, রাজ্য অভিবাসন বিভাগের এনফোর্সমেন্ট ডিভিশনের অভিযানের সময় টার্গেট করা জায়গাগুলোর মধ্যে রয়েছে ফুড কোর্ট, বিলাসবহুল গাড়ি পরিষ্কারের স্থান এবং বিদেশী কর্মীদের বিভিন্ন আবাসস্থল।

অনির্বাণ বলেন, অভিযানের সময় কেউ কেউ স্থানীয় পরিচয় দিয়ে লুকিয়ে থাকার চেষ্টা করেছিল। কিছু বিদেশী আক্রমণাত্মক আচরণ করেছিল এবং নিজেদের নিরাপত্তার কথা চিন্তা না করেই অভিযানের সময় জীবনের তোয়াক্কা না করে পালানোর চেষ্টা করেছিল।

অভিযানে চিহ্নিত অন্যান্য অপরাধের মধ্যে রয়েছে অবৈধভাবে মালয়েশিয়ায় প্রবেশ ও অবস্থান, কোনো পরিচয়পত্র না থাকা এবং ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ (অ্যাক্ট-১৫৫) এর অধীনে অন্যান্য অপরাধ। এতে তদন্তে সহায়তা করার জন্য এবং পরবর্তী পদক্ষেপ নেওয়ার জন্য দায়ী নিয়োগকর্তাদের প্রতি মোট নয়টি সাক্ষীর সমনও জারি করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]