মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

২০২৬ বিশ্বকাপের লোগো উন্মোচন করলো ফিফা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৮ মে ২০২৩ | প্রিন্ট

২০২৬ বিশ্বকাপের লোগো উন্মোচন করলো ফিফা

কাতার বিশ্বকাপের প্রায় পাঁচমাস পর ২০২৬ বিশ্বকাপের লোগো উন্মোচন করলো ফিফা। আগামী বিশ্বকাপের আসর যৌথভাবে আয়োজন করবে মেক্সিকো, যুক্তরাষ্ট্র ও কানাডা। টুর্নামেন্টের পর্দা উঠতে এখনো অনেক সময় বাকি। তবে এরই মধ্যে নতুন আসরের লোগো প্রকাশ করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।
বুধবার বিশ্বকাপের লোগোটি উন্মোচন করেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এবং ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি রোনালদো নাজারিও।

এ সময় জিয়ান্নি ইনফান্তিনো বলেন, ‘এটি এমন একটি মুহূর্ত যেখানে তিনটি দেশ এবং একটি সমগ্র মহাদেশ সম্মিলিতভাবে বলে যে, আমরা বিশ্বকে স্বাগত জানাতে এবং সর্বকালের সর্ববৃহৎ ও সবচেয়ে বেশি দল নিয়ে ফিফা ওয়ার্ল্ডকাপ উপহার দিতে চলেছি। এই টুর্নামেন্টের আয়োজক দেশ এবং অংশগ্রহণকারীদের ইতিহাসের পাতায় নাম লেখানোর সুযোগ করে দিচ্ছে।’

এদিকে গত কয়েক বিশ্বকাপের আসর ৩২ দল নিয়ে হলেও ২০২৬ বিশ্বকাপ থেকে বদলে যাচ্ছে সেই চিত্র। প্রথমবারের মতো ৪৮ দল নিয়ে বিশ্বকাপ মাঠে গড়াবে ২০২৬ সালে। এছাড়া ওই আসরে ১৬টি ভেন্যুতে মোট ৮০টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

তবে আয়োজনের দায়িত্বে যুক্তরাষ্ট্র, মেক্সিকো আর কানাডা থাকলেও মূল আয়োজক হিসেবে দায়িত্ব পালন করবে যুক্তরাষ্ট্রই।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৫৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]