বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দলের স্বার্থে সিদ্দারামাইয়ার ডেপুটি হতে রাজি শিবকুমার

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৮ মে ২০২৩ | প্রিন্ট

দলের স্বার্থে সিদ্দারামাইয়ার ডেপুটি হতে রাজি শিবকুমার

চারদিন দিন ধরে চলা আলোচনা-সমঝোতার পর সিদ্দারামাইয়াকে কর্ণাটক রাজ্যের মুখ্যমন্ত্রী করতে যাচ্ছে কংগ্রেস। আর মুখ্যমন্ত্রী পদের অপর দাবিদার ডি কে শিবকুমার হতে যাচ্ছেন উপমুখ্যমন্ত্রী।

বেঙ্গালুরুতে বৃহস্পতিবার সন্ধ্যায় দলের সভায় এ সিদ্ধান্ত ঘোষণা করা হবে। শনিবার তাঁরা শপথ নেবেন। শিবকুমারের অনুসারী নেতার বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

শিবকুমারের অনুসারী ওই নেতা বলেন, মন্ত্রিসভা গঠনের কাজ প্রায় শেষ। এ সংক্রান্ত সমস্যা সমাধানে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে কাজ করছেন।

তিনি বলেন, সোনিয়া গান্ধীর হস্তক্ষেপে শিবকুমার উপমুখ্যমন্ত্রী পদের প্রস্তাব মেনে নিয়েছেন। দলের স্বার্থে তিনি এতে রাজি হন।

শিবকুমারের ভাই কংগ্রেসের এমপি ডিকে সুরেশ এনডিটিভিকে বলেন, তারা খুশি নন। আমার ভাই মুখ্যমন্ত্রী হতে চেয়েছিলেন। এই সিদ্ধান্তে আমরা খুশি নই।

বৃহস্পতিবার সকালে সিদ্দারামাইয়া ও শিবকুমার কংগ্রেস সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপালের সঙ্গে সাক্ষাৎ করেন। কর্নাটকে কংগ্রেসের বিপুল ভোটে বিজয়ী হওয়ার পর মুখ্যমন্ত্রী পদে দাবিদার দুই নেতার মধ্যে এটি ছিল প্রথম বৈঠক। এই বৈঠক শেষে তাঁরা চলে যান কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গের সঙ্গে দেখা করতে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(218 বার পঠিত)
(195 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]