শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৯ মে ২০২৩ | প্রিন্ট

আজ ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা

৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা শুক্রবার সকালে দেশের আট বিভাগে অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী এ পরীক্ষা নেয়া হবে। তবে আবহাওয়ার পূর্বাভাস বলছে ঝড়-বৃষ্টির কারণে পরীক্ষার হলে যেতে কিছুটা সমস্যার সম্মুখীন হতে পারেন পরীক্ষার্থীরা। এর জন্য সময় ও প্রস্তুতি নিয়ে পরীক্ষার্থীদের ঘর থেকে বের হওয়ার পরামর্শ দিয়েছেন সংশ্লিষ্টরা।

আবহাওয়া দফতর বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় পরবর্তী ২৪ ঘণ্টার জন্য দেয়া পূর্বাভাসে জানায়- রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে।

এদিকে কানাডার সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া ও জলবায়ু গবেষক মোস্তফা কামাল পলাশ জানিয়েছেন, আজ রাত ১০টার পর থেকে ভোর ৫টার মধ্যে রংপুর, রাত ১২টা থেকে ভোর ৪টায় ময়মনসিংহ ও রাত ২টা থেকে ভোর ৬টার মধ্যে সিলেট বিভাগের জেলাগুলোর ওপর দিয়ে কালবৈশাখী ঝড় ও তীব্র বজ্রপাত অতিক্রম করার প্রবল সম্ভাবনা রয়েছে।

আবহাওয়ার পূর্বাভাস মডেলগুলো হতে প্রাপ্ত সর্বশেষ তথ্য বিশ্লেষণ করে তিনি আরো জানান, শুক্রবার সকাল ৭টার পর থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের জেলাগুলোর ওপর দিয়ে কালবৈশাখী ঝড় ও তীব্র বজ্রপাত অতিক্রম করার প্রবল সম্ভাবনা রয়েছে।

বিশেষ করে ময়মনসিংহ ও সিলেট বিভাগের জেলাগুলোর ওপর দিয়ে সকাল ৭টা পর্যন্ত; ঢাকা বিভাগের জেলাগুলোর ওপর দিয়ে ভোর ৫টা থেকে সকাল ৮টা পর্যন্ত; বরিশাল ও চট্টগ্রাম বিভাগের জেলাগুলোর ওপর দিয়ে সকাল ১০টার মধ্যে ও চট্টগ্রাম বিভাগের জেলাগুলোর ওপর দিয়ে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কালবৈশাখী ঝড় ও তীব্র বজ্রপাত অতিক্রম করার প্রবল সম্ভাবনার কথা জানান তিনি।

এ অবস্থায় বিসিএসের মতো গুরুত্বপূর্ণ পরীক্ষার আগে আবহাওয়া জনিত কোনো দুর্যোগে যাতে পরীক্ষার্থীদের কোনো সমস্যায় না পড়তে হয় সে জন্য পর্যাপ্ত সময় ও প্রস্তুতি নিয়ে ঘর থেকে বের হতে পরামর্শ দিয়েছেন সংশ্লিষ্টরা।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪১ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৯ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]