বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোহলির সেঞ্চুরির পর যা করলেন আনুশকা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৯ মে ২০২৩ | প্রিন্ট

কোহলির সেঞ্চুরির পর যা করলেন আনুশকা

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্লে-অফে টিকে থাকতে হলে সানরাইজার্স হায়দরাবাদকে হারাতেই হবে রয়্যাল চালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে। এমন সমীকরণের ম্যাচে বিরাট কোহলির দুর্দান্ত শতকে ঘরের মাঠে রীতিমতো উড়ে গেছে স্বাগতিক হায়দরাবাদ। এর মধ্য দিয়ে সেরা চারের লড়াইয়ে টিকে থাকল ফাফ ডু প্লেসির দল।
এদিকে দীর্ঘ চার বছর পর আইপিএলে সেঞ্চুরির দেখা পেয়েছেন কোহলি। হায়দরাবাদের বিপক্ষে শতকের ইনিংসটি ৪টি ছক্কা ও ১২টি বাউন্ডারিতে সাঁজিয়েছেন তিনি। এতে ৮ উইকেট ও ৪ বল হাতে রেখেই জয়ের লক্ষে পৌঁছে যায় ব্যাঙ্গালুরু। অবশ্য এ সেঞ্চুরিতে নতুন আরেকটি রেকর্ড করেছেন ভারতের সাবেক এই অধিনায়ক।

আইপিএলের ইতিহাসে এতদিন সর্বোচ্চ ছয়টি সেঞ্চুরির রেকর্ড ছিল ক্যারীবিয় কিংবদন্তি ক্রিস গেইলের। এবার তার পাশে বসলেন কোহলিও। নতুন রেকর্ড ও ব্যাঙ্গালুরুর জয় উদযাপন করেছেন কোহলির স্ত্রী ও বলিউড অভিনেত্রী আনুশকা শর্মাও।

ম্যাচ জয়ের পর কোহলিকে ভিডিও কল দেন আনুশকা। এসময় কোহলিকে অভিনন্দন জানান তিনি। তবে তাদের দু’জনের ভিডিও কলে কথা বলার মূহুর্তটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। অবশ্য স্বামীর সঙ্গে কথা বলার পরপরই ইন্সটাগ্রাম স্টোরিতে বলিউড অভিনেত্রী লেখেন, ‘কী দুর্দান্ত এক ইনিংস।’

তবে শুধু আনুশকা শর্মাই নন, বিরাটের সেঞ্চুরিতে অভিনন্দন জানিয়েছেন ভারতের কিংবদন্তি ব্যাটার শচীন টেন্ডুলকার। সামাজিক মাধ্যমে তিনি লেখেন, ‘সে কাভার ড্রাইভটা খেলার পর প্রথম বল থেকেই বোঝা যাচ্ছিল দিনটা হবে বিরাট কোহলির। বিরাট ও ডু প্লেসির নিয়ন্ত্রণে ছিল ম্যাচ। তারা শুধু বড় শটই খেলেনি, জুটি গড়তে দৌড়ে রানও নিয়েছে। তারা যেভাবে ব্যাট করেছে, তাতে ১৮৬ রান খুব বড় মনে হয়নি।’

এদিন ম্যাচ শেষে সমালোচকদের নিয়ে কোহলি বলেন, ‘আমি অতীত নিয়ে মাথা ঘামাতে চাই না, আমি নিজেকে এমনিতেই চাপের মুখে ফেলেছি। দলের জয়ে অবদান রাখা ইনিংস খেলেও অনেক সময় আমি নিজেকে প্রশংসায় ভাসাই না। এজন্য বাইরে থেকে কে কী বললেন, তা নিয়ে কিছু বলতে চাই না। আর এটা (সমালোচনা) করাই তাদের কাজ।’

বৃহস্পতিবার টস হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান সংগ্রহ করে হায়দরাবাদ। জবাবে ব্যাট করতে নেমে কোহলি ও ফাফ ডু প্লেসির ঝড়ো ইনিংসে ২ উইকেট হারিয়ে সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ব্যাঙ্গালুরু।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫২ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৯ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]