মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মার্করামের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুললেন পিটারসেন

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৯ মে ২০২৩ | প্রিন্ট

মার্করামের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুললেন পিটারসেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসরে টেবিলের তলানির দল সানরাইজার্স হায়দরাবাদ। এখন পর্যন্ত ১৩ ম্যাচে ৪ জয় ও ৯ পরাজয়ে আট পয়েন্ট নিয়ে টুর্নামেন্টের সবচেয়ে বাজে দল হায়দরাবাদ। আর এক ম্যাচ পরেই চলমান আইপিএলের যাত্রা শেষ হবে তাদের। এরই মধ্যে দলটির অধিনায়ক অ্যাডেইন মার্করামের দায়িত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক কেভিন পিটারসেন।
তবে দলের পারফরম্যান্সের কারণে নয়, বরং হায়দরাবাদের গতি তারকা উমরান মালিকের প্রসঙ্গ টেনে মার্করামকে তোপ দেগেছেন পিটারসেন। মূলত চলমান আইপিএলের অনেক ম্যাচেই বেঞ্চে বসে কাটাতে হচ্ছে উমরানকে। তবে তিনি কি কারণে দলে জায়গা পাচ্ছেন না সে বিষয়ে ধারণা নেই মার্করামের। আর এজন্যই সমালোচিত হলেন এই প্রোটিয়া অধিনায়ক।

এবারের আইপিএল তেমন ভালো কাটেনি উমরানের। ৭ ম্যাচে মাঠে নেমে নিয়েছেন পাঁচ উইকেট। শেষ কয়েক ম্যাচ ধরেই নেই দলের সঙ্গে। তবে তাকে ছাড়া যে দল খুব একটা ভালো করছে এমনটাও নয়। আইপিলের এই আসর থেকে এরই মধ্যে বিদায়ঘণ্টা বেজে গেছে হায়দরাবাদের।

আসর থেকে বিদায়ের পরও মাঠের খেলায় দেখা যাচ্ছে না উমরানকে। তার ওপর শেষ কয়েকটা ম্যাচে বাজেভাবে ব্যর্থ হয়েছে দলটির বোলিং ইউনিট। এমন ব্যর্থতার পর অনেকের মনেই প্রশ্ন উঠছে, উমরানকে কেন খেলানো হচ্ছে না।

এ প্রসঙ্গে মার্করাম বলেন, ‘সত্যি বলতে উমরানের ব্যাপারে আমি খুব একটা বেশি জানি না। ও ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিবেগে বল করতে পারে। ওর প্রতিভা আছে। কিন্তু জানি না পর্দার পেছনে কী চলছে!’

মার্করামের এই মন্তব্যের পর উমরানকে নিয়ে আলোচনা শুরু হয়েছে বেশ। তবে দলের কোচ ব্রায়ান লারা আগেই জানিয়েছিলেন ছন্দে না থাকায় দলে সুযোগ পাচ্ছেন না উমরান।

তবে যেখানে হায়দরাবাদের অধিকাংশ বোলারই ভালো করছে না, সেখানে উমরানকে নিয়েই কী সমস্যা সেটা প্রশ্নের ব্যাপার। কিন্তু ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার কেভিন পিটারসেন চটেছেন মার্করামের ওপর। সতীর্থের খবর না জানা দলের অধিনায়কের উদাসীনতায় ক্ষুব্ধ তিনি।

মার্করাম-উমরান প্রসঙ্গে তিনি বলেন, ‘আট সপ্তাহ আগে হায়দরাবাদ দলে যোগ দিয়েছে মার্করাম। এত দিনে দলের সবার সম্পর্কে ওর ভালো ধারণা হওয়া উচিত। সেটাই অধিনায়কের কাজ। কিন্তু এখনো নিজের ঘরের খবরই জানে না মার্করাম। অধিনায়কই যদি এমন হয়, তাহলে দল কী ভাবে সফল হবে!’

Facebook Comments Box
advertisement

Posted ৬:০২ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৯ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]