শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লজ্জার রেকর্ড গড়লেন বাটলার

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২০ মে ২০২৩ | প্রিন্ট

লজ্জার রেকর্ড গড়লেন বাটলার

টি-টোয়েন্টি ক্রিকেটের বিশ্বসেরা তারকাদের একজন জস বাটলার। ক্যারিয়ারের বিভিন্ন সময় অসাধারণ সব ইনিংস খেলে তার প্রমাণও দিয়েছেন ইংল্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক। আইপিএলের গত আসরে রাজস্থান রয়্যালসের হয়ে করেছেন টুর্নামেন্টের সর্বোচ্চ রান।

গত বছরের মতো চলতি বছরেও শুরুটা দারুণ করেছিলেন বাটলার। কিন্তু হুট করেই খেই হারিয়ে ফেলেন ইংলিশ এই ব্যাটার। পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচের আগে শেষ দুই ম্যাচে ফিরেছেন শূন্য রানে। গতকাল শিখর ধাওয়ানদের বিপক্ষেও ফিরলেন কোনো রান না করেই। আর তাতে শূন্য রানে হ্যাটট্রিক করলেন বিধ্বংসী এই ব্যাটার।

শুক্রবারের (১৯ মে) ম্যাচে বাটলার ৪ বল খেলে কোনও রান করতে পারেননি। তাতে লজ্জার এক রেকর্ডেও নাম লেখালেন তিনি। এবারের আইপিএলে পাঁচ ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন বাটলার। আইপিএলের এক আসরে কোনো ব্যাটারই এত বেশিসংখ্যকবার শূন্য রানে আউট হননি।

বাটলারের আগে এক মৌসুমে সবচেয়ে বেশি শূন্য রানে আউট হওয়ার রেকর্ডটা ছিল হার্সেল গিবসের। ২০০৯ সালের আইপিএলে ডেকান চার্জাসের হয়ে চারটি ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন তিনি। তার মতোই একই আইপিএলে চারটি ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন মিঠুন মানহাস। ২০১১ সালে পুনে ওয়ারিয়র্সের হয়ে চারটি ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন তিনি।

২০১৬ সাল থেকে ২০২২ সালের আইপিএল পর্যন্ত মাত্র একটি ইনিংসে শূন্য রানে আউট হয়েছিলেন বাটলার। আর এবার এক মৌসুমেই পাঁচ ইনিংসে করতে পারলেন না কোনো রান। লিগের শেষের দিকে পরপর ম্যাচে শূন্য রানে আউট হয়ে দলের জন্যও বিপদ ডেকে এনেছেন তিনি। শুরুর দিকে ভালো খেলেও প্লে অফ থেকে বাদ পড়ার শঙ্কায় আছে তার দল।

গত বছর আইপিএলে চারটি সেঞ্চুরিসহ ৮৬৩ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন বাটলার। এ বার ১৪টি ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৩৯২ রান। এই রানও আইপিএলে বাটলারের তৃতীয় সেরা পারফরম্যান্স। এবার পাঁচটি শূন্যর পাশাপাশি চারটি ফিফটিও করেছেন ইংলিশ ব্যাটার।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১১ পূর্বাহ্ণ | শনিবার, ২০ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]