সোমবার ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পেঁয়াজের দাম কমবে: বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২১ মে ২০২৩ | প্রিন্ট

পেঁয়াজের দাম কমবে: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, পেঁয়াজ আমদানি হলেই দাম কমে যাবে। এখন বেশি দাম পাওয়ার জন্য অনেকেই রেখে দিয়েছেন। আমাদের ১০০ ভাগ পেঁয়াজ মজুত রেখেছি। এরপরও দাম যথেষ্ট বেড়েছে। আইপি (ইন্টেলেকচ্যুয়াল প্রোপার্টি) অনুমতি পেলেই দাম কমে যাবে।

রোববার রাজধানীর বাড্ডা আলাতুন্নেছা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও মেধা পুরস্কার এবং সংবর্ধনা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, পেঁয়াজ আমদানির ক্ষেত্রে এলসি কোনো সমস্যা নয়। সমস্যা হলো- আইপি না দেওয়া। আমদানির অনুমতি নেয়ার পর আইপি ভারত থেকে আসে। সম্প্রতি আমরা ভারত থেকে টাকা ও রুপিতে আমদানি করছি। তাই ডলারের দামের সঙ্গে আমাদের আমদানিতে সমস্যা নেই।

তিনি আরো বলেন, ঈদুল আজহা সামনে রেখে বাজার মনিটরিংয়ের বিষয়ে সব মন্ত্রণালয় তৎপর রয়েছে। অল্প সময়ের মধ্যেই এ বিষয়ে আবার বৈঠক হবে।

টিপু মুনশি বলেন, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় রেখে চিনির দাম বাড়ানো হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরসহ সবাইকে সমন্বয় করেই বাজার ব্যবস্থা মনিটরিং করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৯:১৪ পূর্বাহ্ণ | রবিবার, ২১ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]