মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিদেশে বিএনপি-জামায়াতের অপপ্রচার বন্ধে তৎপর আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২১ মে ২০২৩ | প্রিন্ট

বিদেশে বিএনপি-জামায়াতের অপপ্রচার বন্ধে তৎপর আওয়ামী লীগ

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াতের অপপ্রচার বন্ধ ও সরকারের উন্নয়ন তুলে ধরার উদ্যোগ নিচ্ছে আওয়ামী লীগ। এক্ষেত্রে কাজ করবেন বিদেশে বসবাসরত দলীয় নেতা-কর্মী ছাড়াও প্রবাসী কমিউনিটি এবং দূতাবাসগুলো। এ ব্যাপারে সংশ্লিষ্ট দেশগুলোতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনকে তৎপর হওয়ার কড়া নির্দেশও দেয়া হয়েছে।

সম্প্রতি সময় সংবাদ দেয়া এক একান্ত সাক্ষাতকারে কথাগুলো বলেছেন দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ।

তিনি বলেন, ‘আমরা চেষ্টা করছি কীভাবে পজেটিভ বাংলাদেশকে দেশের বাইরে প্রমোট করা যায়। এক্ষেত্রে শুধু দল বা এর অঙ্গসংগঠন নয়, আমাদের যেসব বিদেশি মিশন আছে, তারাও কাজ করছে।’

চলতি বছরের শেষ কিংবা আগামী বছরের শুরুতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হওয়ার কথা। আর এ নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াত বিদেশেও প্রতিনিয়ত সরকারবিরোধী অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ তার।

ড. শাম্মী আহমেদ আরও বলেন, তারা বিদেশি দূতাবাস ও কূটনৈতিক মিশনে দৌঁড়ঝাপ দিচ্ছে, আর অভ্যন্তরীণ বিভিন্ন বিষয়ে নালিশ করছে। এমন কি র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞাও বিএনপি’র অপপ্রচারের প্রতিফলন।

তিনি বলেন, ‘তাদের (বিএনপি-জামায়াত) সব ধরনের অপপ্রচার বন্ধে এবার নড়েচড়ে বসেছে আওয়ামী লীগ। আমরা প্রবাসে বসবাসরত আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোকে এ ব্যাপারে কাজে লাগাতে চাই।’

আওয়ামী লীগের প্রবাসী নেতারা জানান, বিএনপি-জামায়াতের অপপ্রচার বন্ধে বিদেশি দূতাবাস ও কূটনীতিকদের সঙ্গে কাজ করছেন তারা। পাশাপাশি দেশের অর্থনৈতিক উন্নয়নে সরকারের সাফল্য তুলে ধরা হবে।

নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরী সম্প্রতি সময় সংবাদকে বলেন, ‘আমরা আমাদের জায়গা থেকে কাজ করছি। আমরা বোঝানোর চেষ্টা করছি। এরই মধ্যে ১৬৫ জন বিশিষ্টব্যক্তি একটা স্টেটমেন্ট দিয়েছেন। এদেশে সমস্ত স্টেট ডিপার্টমেন্ট, রিলেশনস কমিটি ও কংগ্রেসম্যান এবং সিনেটরদের কাছে বাংলাদেশের বর্তমান অবস্থা তুলে ধরে সেটি পৌঁছানো হয়েছে ‘

ইতালি আওয়ামী লীগের সভাপতি মো. ইদ্রিস ফরাজী সময় সংবাদকে বলেন, ইতালিতে বিভিন্ন সরকারি এবং বেসরকারি বিভিন্ন সংস্থার কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে যেসব কাজ করছেন সেগুলো তুলে ধরা হচ্ছে। আর এ উন্নয়নকে যারা প্রবাসে বসে বাধাগ্রস্ত করছে, তাদেরকে বাংলাদেশে নিয়ে আইনের আওতায় আনার ব্যাপারেও আমরা কাজ চলছে।

তবে কূটনৈতিক ক্ষেত্রে সরকার আর বিরোধীদল উভয়কেই বিদেশিদের কাছে ইতিবাচক বাংলাদেশকে তুলে ধরার তাগিদ আওয়ামী লীগের।

ড. শাম্মী আহমেদ সবশেষে বলেন, বিদেশে অপপ্রচার বন্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারের পাশাপাশি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ।

Facebook Comments Box
advertisement

Posted ৭:০৬ পূর্বাহ্ণ | রবিবার, ২১ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]