মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হঠাৎ ইঞ্জিন বিকল: ১৪ জেলেসহ সাগরে ভাসছে ট্রলার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২১ মে ২০২৩ | প্রিন্ট

হঠাৎ ইঞ্জিন বিকল: ১৪ জেলেসহ সাগরে ভাসছে ট্রলার

মাছ ধরার সময় হঠাৎ বিকল হয়ে যায় ট্রলারের ইঞ্জিন। গত চারদিন ধরে সাগরে ভাসছে ১৪ জেলেসহ ওই ট্রলার। এমন তথ্যই নিশ্চিত করেছে ট্রলার মালিক সমিতি।

বরগুনার পাথরঘাটার ছগির হোসেনের মালিকানাধীন এফবি মারিয়া নামে একটি মাছ ধরার ট্রলার গত চার দিন ধরে দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে ভাসছে। ট্রলারটি উদ্ধারে জন্য মালিক সমিতির পক্ষ থেকে সাগরে আরেকটি ট্রলার পাঠানো হয়েছে।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।

ট্রলারের মালিক ও মাঝি ছগির হোসেনের বরাত দিয়ে গোলাম মোস্তফা চৌধুরী জানান, ১৫ মে দুপুরে পাঁচদিনের বাজার করে ১৪ জন মাঝিমাল্লা নিয়ে সাগরে রওয়ানা দিয়ে যায় এফবি মারিয়া নামে ট্রলারটি। যা ৬৫ দিনের মৎস্য অবরোধের আগেই ঘাটে আসার কথা ছিল। কিন্তু ১৮ মে ইঞ্জিনে পানি ঢুকে বিকল হয়ে যায়। সেই থেকেই সাগরে ভাসতে ছিল ট্রলারটি।

তিনি আরো জানান, রোববার সকাল ১০টার দিকে ট্রলারটি ভাসতে ভাসতে নেটওয়ার্কের আওতায় আসলে মালিক সমিতিকে বিষয়টি অবগত করেন ট্রলার মালিক ও মাঝি সগির হোসেন। এরপর ট্রলারটি উদ্ধারে সাগরে আরেকটি ট্রলার পাঠানো হয়।

পাথরঘাটা দক্ষিণ স্টেশন কোস্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার মাহবুবুর রহমান জানান, সাগরে ভাসতে থাকা ট্রলারটি উদ্ধারের জন্য মালিক সমিতির একটি ট্রলার নিয়ে বঙ্গোপসাগরে রওয়ানা হয়েছি। ট্রলারের মাঝিমাল্লা সকলে নিরাপদ রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:১০ পূর্বাহ্ণ | রবিবার, ২১ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]