বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানে ওঠার আগে ওজন মাপা হল নারী যাত্রীর!

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২১ মে ২০২৩ | প্রিন্ট

বিমানে ওঠার আগে ওজন মাপা হল নারী যাত্রীর!

এই পর্যন্ত বিমানে উঠা নিয়ে ব্যাপক ভোগান্তির খবর পাওয়া গেছে। বিমানে উঠতে গেলে লাগেজের ওজন মাপা হয় এটা সবাই জানে, কিন্তু যাত্রীর ওজন মাপার ঘটনা পুরো অস্বাভাবিক। এমনি ঘটনা ঘটেছে একটি বিমান বন্দরে।

যুক্তরাষ্ট্রের একটি ফ্লাইটে উঠতে গিয়ে এক নারী যাত্রী বিপত্তির মুখে পড়েন। ওই নারীকে পাল্লায় উঠিয়ে মাপা হয়। বিমানবন্দরে থাকা এক নারী ওই যাত্রীর ল্যাগেজ মাপার পর তাকেও সন্দেহ করে। পরে তার শরীরের ওজনও মাপা হয়। লিনিয়ান নামের এক টিকটক ব্যবহারকারী এ ঘটনার ভিডিও ধারণ করেছেন।

বিমানবন্দরে দায়িত্বে থাকা ওই নারী বলেন, বিমানে উঠতে যাওয়া ওই নারীর ওজন থেকে সন্দেহ হয়। সে দাবি করে তার ওজন ৫৮ কেজি। কিন্তু তার কথায় বিশ্বাস হয়নি। পরে ওই যাত্রীকে লাগেজ মাপার পাল্লায় উঠিয়ে তারও ওজন মাপা হয়।

বিমানবন্দরের ওই নারী কর্মী বলেন, আমাদের বিমান অনেক ছোট। তাই সবাইকে নির্দিষ্ট পরিমাণ মালামাল বহন করতে বলা হয়েছিল। কারণ বিমানটি নিরাপদে উড্ডয়নের জন্য এ নির্দেশনা দেওয়া হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে নারী যাত্রীর সঙ্গে এমন আচরণ করার কারণে অনেকে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।কেউ কেউ এর কড়া সমালোচনা করেছেন। কমেন্ট বক্সে একজন লিখেছেন, যাত্রীর এভাবে ওজন মাপা খুবই অপমানজনক। একটা কোনোভাবেই মেনে নেয়া যায় না।

উল্লেখ্য, ২০২১ সালে যুক্তরাষ্ট্রের একটি এয়ারলাইন্সে এ ধরনের ঘটনা ঘটে। স্কাই নিউজের খবরে বলা হয় বিমান ওজন ঠিক রাখতে সব যাত্রীর ওজন মাপার সিদ্ধান্ত নেওয়া হয়।

সূত্র: এনডিটিভি

Facebook Comments Box
advertisement

Posted ৯:১৬ পূর্বাহ্ণ | রবিবার, ২১ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]