মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন কোনো নিষেধাজ্ঞা সম্পর্কে আমাদের জানা নেই: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২২ মে ২০২৩ | প্রিন্ট

নতুন কোনো নিষেধাজ্ঞা সম্পর্কে আমাদের জানা নেই: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশের ওপর যুক্তরাষ্ট্রের নতুন করে নিষেধাজ্ঞা আরোপের কোনো কারণ নেই।

সোমবার সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রধানমন্ত্রীর কাতার সফর বিষয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, নতুন কোনো নিষেধাজ্ঞা সম্পর্কে আমাদের জানা নেই। কারণ এটি অন্য একটি দেশের উপর নির্ভর করে। যদি কোনো নতুন মার্কিন নিষেধাজ্ঞা আরোপ করা হয় তবে তা হবে দুর্ভাগ্যজনক। আমরা আশা করি শুভ বুদ্ধির জয়।

গত রাতে পররাষ্ট্র মন্ত্রণালয় একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে একে ‘মিথ্যা ও বানোয়াট’ এবং ‘উদ্দেশ্যপ্রণোদিত’ বলে উল্লেখ করেছে।

পররাষ্ট্রমন্ত্রী জানান, মন্ত্রী হওয়ার আগে তিনি কখনো চীনা কোম্পানির লবিস্ট হিসেবে কাজ করেননি। বরং তিনি যুক্তরাষ্ট্রে ছিলেন এবং সেখানে কাজ করেছেন।

রিপোর্টটিকে অদ্ভুত হিসেবে আখ্যায়িত করে মন্ত্রী বলেন, এটি খুবই অদ্ভুত ও আশ্চর্যজনক ছিল। এতে কোনো তথ্যসূত্র (উৎস) উল্লেখ করা হয়নি।

এ কে আব্দুল মোমেনের নামে এ ধরনের মিথ্যাচারের মাধ্যমে তার মানহানির পাশাপাশি সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

ডেইলি-বাংলাদেশ/আরএইচ

Facebook Comments Box
advertisement

Posted ৯:৩৯ পূর্বাহ্ণ | সোমবার, ২২ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]