সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসির সাহায্যে এমবাপ্পের গোল, শিরোপার আরো কাছে পিএসজি

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২২ মে ২০২৩ | প্রিন্ট

মেসির সাহায্যে এমবাপ্পের গোল, শিরোপার আরো কাছে পিএসজি

লিগ ওয়ানে টানা তিন জয়ে শিরোপার আরো কাছাকাছি পৌঁছে গিয়েছে প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। অসের বিপক্ষে ফ্যাবিয়ান ও লিওনেল মেসির দুর্দান্ত অ্যাসিস্টে প্রতিপক্ষের জালে দুটি বল পাঠিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। আর তাতেই লিগ শিরোপায় এক হাত দিয়ে রাখল ফরাসি ক্লাবটি।
রোববার রাতে লিগ ওয়ানের ম্যাচে অসের বিপক্ষে ২-১ গোলে জয় পায় পিএসজি। ম্যাচের প্রথমার্ধে পিএসজি ২-০ গোলে এগিয়ে থাকার পর বিরতি থেকে ফিরেই ল্যাসাইন সিনায়োকোর গোলে ব্যবধান কমায় অসের। এরপর আর কোনো গোল না হলে পিএসজি ম্যাচ জিতে ২-১ ব্যবধানে। এই জয়ে শিরোপা এক প্রাকার নিশ্চিত হয়ে গেল প্যারিসের ক্লাবটির।

এদিন ১ মিনিটের ব্যবধানে দুইটি গোল করেন কিলিয়ান এমবাপ্পে। ষষ্ঠ মিনিটে করা গোলটিতে অ্যাসিস্ট করেন ফ্যাবিয়ান আর অষ্টম মিনিটে করা গোলটিতে অ্যাসিস্ট করেন লিওনেল মেসি। দুই বলই দুর্দান্ত ফিনিশিং দেন এমবাপ্পে।

পিএসজি এখন পর্যন্ত ৩৬ ম্যাচ খেলে ৮৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে। সমান সংখ্যাক ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লাঁস। দুই দলেরই দুইটি করে ম্যাচ বাকি। পিএসজি যদি নিজেদের শেষ দুই ম্যাচে হারে আর লাঁস যদি দুটাই জিতে যায় তাতে দুই দলের পয়েন্ট হবে সমান সমান। সে ক্ষেত্রে লিগ ওয়ানের নিয়মানুযায়ী শিরোপার লড়াইয়ে পয়েন্ট সমান হলে সবার আগে দেখা হয় গোল ব্যবধান।

পিএসজির এখন পর্যন্ত গোল সংখ্যা ৫০, বিপরিতে লাঁসের ৩৪টি। দুই ম্যাচে ১৬ গোল দিয়ে পিএসজিকে টপকে পাওয়া লাঁসের জন্য প্রায় অসম্ভবই বলা যায়। তাই কাগজে কলমে এখনো চ্যাম্পিয়ন না হলেও এই ম্যাচের পর মেসি-এমবাপ্পেরা এখন নিজেদের চ্যাম্পিয়ন ভাবতেই পারেন।

ডেইলি-বাংলাদেশ/এআইএ

Facebook Comments Box
advertisement

Posted ৩:০২ পূর্বাহ্ণ | সোমবার, ২২ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]