শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪১৯ যাত্রী নিয়ে চট্টগ্রাম ছাড়ল প্রথম হজ ফ্লাইট

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৩ মে ২০২৩ | প্রিন্ট

৪১৯ যাত্রী নিয়ে চট্টগ্রাম ছাড়ল প্রথম হজ ফ্লাইট

চলতি বছর পবিত্র হজ পালনে ৪১৯ যাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট চট্টগ্রাম থেকে মদিনার উদ্দেশে ছেড়ে গেছে। সোমবার (২২ মে) দিবাগত রাত ৩টা ৪৫ মিনিটে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে বাংলাদেশ বিমানের ডেডিকেটেড হজ ফ্লাইটটি।

মুসলিম উম্মাহর সবচেয়ে বড় জমায়েত হজে শামিল হতে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে জড়ো হন হাজিরা। আল্লাহ পাকের দরবারে যাওয়ার সৌভাগ্য হওয়ায় শোকরিয়া আদায় করেন তারা। সমগ্র মুসলিম উম্মাহর শান্তি কামনায় দোয়ার কথাও জানান হজযাত্রীরা।

বাংলাদেশ বিমানের জিএম মোহাম্মদ সালাহ উদ্দিন জানান, বিমানবন্দরের চেকিং কাউন্টারে বোর্ডিং পাস ও ইমিগ্রেশনসহ বিমানের নানা প্রক্রিয়া শেষ করেন হাজিরা। বিমান ছাড়ার কিছুক্ষণ আগে দীর্ঘ লাইনে সাদা কাপড়ে দলবেঁধে বিমানে ওঠেন হাজিরা। নির্ধারিত সময় রাত ৩টা ৪৫ মিনিটে ৪১৯ হজযাত্রী নিয়ে মদিনার উদ্দেশে চট্টগ্রাম ছাড়ে প্রথম হজ ফ্লাইটটি।

হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (হাব) চট্টগ্রাম চ্যাপ্টারের চেয়ারম্যান মো. শাহ আলম জানান, চলতি হজ মৌসুমে চট্টগ্রাম থেকে মদিনা ও জেদ্দায় ২০টি ডেডিকেটেড হজ ফ্লাইট পরিচালনা করবে বাংলাদেশ বিমান। এসব ফ্লাইটে ১০ হাজার ৫০০ হজযাত্রী বহন করা হবে। আগামী ২২ জুন চট্টগ্রাম থেকে সর্বশেষ হজ ফ্লাইট যাবে বলেও জানান তিনি।

গতবছর চট্টগ্রাম থেকে জেদ্দা ও মদিনা রুটে ১১টি ফ্লাইট গেলেও এবার ১০টি বাড়িয়ে ২১টি করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৩ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]