মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গুচ্ছের ব্যবসা অনুষদের পরীক্ষা শনিবার

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৬ মে ২০২৩ | প্রিন্ট

গুচ্ছের ব্যবসা অনুষদের পরীক্ষা শনিবার

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের (ব্যবসা) ভর্তি পরীক্ষা হবে শনিবার। এদিন দুপুর ১২টায় শুরু হয়ে ১টা পর্যন্ত চলবে পরীক্ষা। ১০০ নম্বরের নৈর্ব্যত্তিক পরীক্ষায় পাস নম্বর ৩০।

এবার সি ইউনিট তথা ব্যবসায় শিক্ষা অনুষদে মোট আবেদন পড়েছে ৩৯ হাজার ৮৬৪টি। গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে সি ইউনিটে আসন সংখ্যা ৩ হাজার ৪৯৬টি। আসন প্রতি লড়বে ১২ জন ভর্তিচ্ছু। মোট ১৯টি কেন্দ্রে হবে সি ইউনিটের পরীক্ষা।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় বসবেন ১৫ হাজার ৯২১ জন শিক্ষার্থী। জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রসহ একটি উপকেন্দ্র উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজে পরীক্ষা হবে।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. গোলাম মোস্তফা বলেন, ‘আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রশাসনসহ সকলের নজরদারিতে শিক্ষার্থীরা সুষ্ঠুভবে পরীক্ষা দিতে পারবে বলে আশা করছি।’

সার্বিক বিষয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির যুগ্ম-আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড ইমদাদুল হক বলেন, ব্যবসা অনুষদের পরীক্ষার সকল কার্যক্রম শেষ হয়েছে। বিশ্ববিদ্যালয়গুলোকে সকল নির্দেশনা দেয়া আছে।

এবারের গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয় হলো- জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪৭ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]