মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বপ্ন পূরণ করতে চায় সি ইউনিটের ভর্তি পরীক্ষার্থী দৃষ্টিপ্রতিবন্ধী দীপ্ত 

রাশেদ হোসেন রনি, জবি প্রতিনিধি :   |   রবিবার, ২৮ মে ২০২৩ | প্রিন্ট

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের সি-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ মে (শনিবার) অনুষ্ঠিত হয়েছে। দুপুরে ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হয় আজকের ভর্তি পরীক্ষা।
গুচ্ছ সি ইউনিটের ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা দিতে এসেছেন দীপ্ত বিশ্বাস নামে এক দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী। ওই শিক্ষার্থীর বাসা পুরান ঢাকার নারিন্দায়।ওই শিক্ষার্থীর বাবার নাম প্রতীক কুমার বিশ্বাস ও মা দীপিকা রানী সরকার। দীপ্ত ঢাকা কবি নজরুল কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ ৫.০০ পেয়ে উত্তীর্ণ হন।ওই শিক্ষার্থী দৃষ্টি প্রতিবন্ধী হওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিশেষ ব্যবস্থাপনায় মেডিকেল সেন্টারে পরীক্ষা নেওয়া হয়।
দৃষ্টি প্রতিবন্ধী মেধাবী শিক্ষার্থী দীপ্ত বলেন, “এইবারের গুচ্ছ ভর্তি পরীক্ষায় তার প্রথম পছন্দ জগন্নাথ বিশ্ববিদ্যালয়।যদি গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের চান্স হয় আমি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবো এবং আমার স্বপ্ন আমি শিল্পপতি হবো। আমি ঢাকা বিশ্ববিদ্যালয়েও ভর্তি পরীক্ষা দিয়েছিলাম।”
ভর্তি পরীক্ষার শেষে দীপ্ত বলে বলেন, “আমি আজকে ৭০ টি প্রশ্নের উত্তর দাগিয়েছি।আশা করি সবগুলাই হবে।আমি শিল্পপতি হয়ে আমার মতো দৃষ্টি প্রতিবন্ধী যারা আছে তাদের জন্য কিছু একটা করতে চাই।”
পরীক্ষা চলাকালীন সময়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বিভিন্ন হল পরিদর্শন করেন।
এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ গোলাম মোস্তফা, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ রইছ উদদীন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ শাহজাহান, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম মাসুম বিল্লাহ, লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ মনিরুজ্জামান খন্দকার, রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান এবং প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৬ পূর্বাহ্ণ | রবিবার, ২৮ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]