বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্রান্সে দেশীয় চলচ্চিত্র প্রসারে কাজ করবে দূতাবাস ও বাচসাস

নিজস্ব প্রতিবেদক:   |   রবিবার, ২৮ মে ২০২৩ | প্রিন্ট

ফ্রান্সে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত খন্দকার এম তালহা’র সঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও দৈনিক সংবাদ প্রতিদিন-এর সম্পাদক রিমন মাহফুজের নেতৃত্বে শনিবার (২৬ মে) বাংলাদেশ থেকে আগত ৭৬তম কান চলচ্চিত্র উৎসবে যোগদানকারী শিল্পী, কলাকুশলী ও সাংবাদিকদের একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেন।

এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর ভিত্তি করে নির্মিত ‘মুজিবঃ একটি জাতির রূপকার’ শীর্ষক বায়োপিকটি ফ্রান্সের কূটনৈতিক মহলে এবং বিভিন্ন বাণিজ্যিক হলে প্রচারের আহবান জানান।

একইসাথে বাচসাস সাধারণ সম্পাদক রিমন মাহফুজের নেতৃত্বে প্রতিনিধিদলটি ফ্রান্সে ৭-দিনব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উৎসব আয়োজনের বিষয়ে রাষ্ট্রদূতের নিকট আগ্রহ প্রকাশ করেন।

এসময় রাষ্ট্রদূত তালহা ফ্রান্সে বাংলাদেশের সাংস্কৃতিক প্রচার ও প্রচারণাসহ সকল দেশীয় চলচ্চিত্র প্রসারের লক্ষ্যে দূতাবাসের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
এ বিষয়ে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি- বাচসাস’র সঙ্গে যৌথভাবে কাজ করার আলোচনা হয়।
মতবিনিময় সভায় এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশী চলচ্চিত্র নির্মাতা এম এম কামাল রাজ, প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার মিজানুর রহমান, দূতালয় প্রধান ওয়ালিদ বিন কাশেম, ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশনের হেড অব কোর্ডিনেটর আবু তাহির।

রাষ্ট্রীয় বিভিন্ন দিবস আয়োজনের গতানুগতিকতা থেকে সরে এসে দূতাবাসের এই ভিন্নধর্মী আয়োজনের পরিকল্পনায় প্রবাসী বাংলাদেশীদের প্রশংসা ও দেশীয় ছবির দেখার আগ্রহ তৈরি হয়েছে। স্থানীয় প্রবাসী সাংবাদিকসহ উপস্থিত অনেকেই রাষ্ট্রদূতের এই পরিকল্পনার প্রসংসা করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫৬ পূর্বাহ্ণ | রবিবার, ২৮ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]