মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চমক রেখে দল ঘোষণা অস্ট্রেলিয়ার

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৯ মে ২০২৩ | প্রিন্ট

আগামী ১৫ জুন ইংল্যান্ডের মাটিতে গড়াবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ। সাদা পোশাকের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও ভারত। এ ম্যাচে শিরোপা জিততে চমক রেখে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।
অবশ্য এর আগে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ১৭ জনের দল ঘোষণা করেছিল অস্ট্রেলিয়া। কিন্তু আইসিসির নিয়ম অনুযায়ী, দল হতে হবে ১৫ জনের।

সোমবার অস্ট্রেলিয়ার ঘোষিত চূড়ান্ত দল থেকে তাই মিশেল মার্শ ও ম্যাথু রেঁনসোকে বাদ দেওয়া হয়েছে। একই দল নিয়ে অ্যাসেজ সিরিজও খেলতে পারে অস্ট্রেলিয়া।

রেঁনসো বাদ যাওয়ায় ফাইনালে ওপেনিংয়ে বিকল্প বিবেচনায় থাকলেন মার্কোস হ্যারিস। একই সঙ্গে ডেভিড ওয়ার্নার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলারও টিকিট পেয়ে গেলেন।

অজি কোচ আন্দ্রে ম্যাকডোনাল্ড বলেছেন, ‘আমরা ওয়ার্নারকে নিয়ে আশাবাদী। টেস্ট চ্যাম্পিয়নশিপে ও অ্যাসেজে সে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে ভেবেই তাকে আমরা দলে নিয়েছি। আমরা মনে করি, তার আরও কিছু ভালো ম্যাচ খেলা বাকি আছে।’

আগামী ৭-১১ জুন ওভালে এবারের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে। ইংল্যান্ডে গত বছরের ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেছিল ভারত।

অস্ট্রেলিয়ার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দল: প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স কেরি, ক্যামেরুন গ্রিন, মার্কোস হ্যারিস, জস হ্যাজলউড, ট্রাভিস হেড, জস ইংগলিস, উসমান খাজা, মার্নাস লাবুশানে, নাথান লায়ন, টোড মারপি, স্টিভ স্মিথ, মিশেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪৫ অপরাহ্ণ | সোমবার, ২৯ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]