বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই দলের চূড়ান্ত স্কোয়াড

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ৩০ মে ২০২৩ | প্রিন্ট

আগামী মাসের ৭ তারিখ ইংল্যান্ডের ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শুরু হবে। যেখানে মুখোমুখি হবে গতবারের রানার্স আপ ভারত ও প্রথমবার ফাইনালে ওঠা অস্ট্রেলিয়া। এরই মধ্যে ফাইনালের জন্য নিজেদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে দুই দল।

গত রোববার (২৮ মে) আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য দল দুটি চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে। উভয় দলই আগের ১৭ জনের স্কোয়াড থেকে চূড়ান্ত ১৫ জনকে বেছে নিয়েছে।

অস্ট্রেলিয়া দলে ইনজুরির কারণে অজি পেসার জশ হ্যাজেলউডকে নিয়ে শঙ্কা থাকলেও তাকে রেখেই চূড়ান্ত দল ঘোষণা করা হয়েছে। স্ট্যান্ডবাই হিসেবে আছেন মিচেল মার্শ ও ম্যাথু রেনশ।

অন্যদিকে ভারতের ১৫ জনের দলে কোনো পরিবর্তন আসেনি। তবে স্ট্যান্ডবাইতে থাকা ঋতুরাজ গায়কোয়াড়ের পরিবর্তে ডাক পেয়েছেন আইপিএলের চলতি আসরে রাজস্থান রয়্যালসের হয়ে দুর্দান্ত এক মৌসুম কাটানো জসওয়াল।

তার সঙ্গে স্ট্যান্ডবাই হিসেবে আছেন সূর্যকুমার যাদব ও মুকেশ কুমার। এরই মধ্যে ভারত ও অস্ট্রেলিয়ার বেশকিছু খেলোয়াড় ম্যাচ ভেন্যু ইংল্যান্ডে গিয়ে অনুশীলন শুরু করেছে।

অস্ট্রেলিয়ার চূড়ান্ত স্কোয়াড
প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জশ হ্যাজলউড, ট্রেভিস হেড, জস ইংলিস (উইকেটকিপার), উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, টড মার্ফি, স্টিভ স্মিথ (সহ-অধিনায়ক), মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার।

স্ট্যান্ডবাই: মিচেল মার্শ, ম্যাথু রেনশ।

ভারতের চূড়ান্ত স্কোয়াড
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, আজিংকা রাহানে, শ্রীকর ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, আক্সার প্যাটেল, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট, ঈশান কিষাণ (উইকেটকিপার)।

স্ট্যান্ডবাই: যশস্বী জসওয়াল, মুকেশ কুমার, সূর্যকুমার যাদব।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩০ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]