মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁদপুরে আন্তঃজেলা চোর চক্রের ৮ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ৩১ মে ২০২৩ | প্রিন্ট

চাঁদপুরের হাজীগঞ্জ থেকে সিএনজিচালিত অটোরিকশা চুরির ঘটনায় দায়ের করা মামলার সূত্র ধরে কুমিল্লা থেকে একজন এবং সিলেট থেকে চোর চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করছে পুলিশ। এ সময় চুরি হওয়া ৩টি সিএনজিচালিত অটোরিকশা ও চুরির কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার হেফাজতে নেয়া হয়।

বুধবার দুপুরে চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ।

গ্রেফতারকৃত চোর চক্রের সদস্যরা হলেন- সিলেট জেলার বালাগঞ্জ থানার নঈম উল্লাহর ছেলে আনহার আলী (৩৫), সিলেট মহানগর মোঘলা বাজার থানার মো. শফিকুর রহমানের ছেলে বিল্লাল আহম্মদ (৩৪), সিলেট জেলার বিশ্বনাথ থানার সোনাপর আলীর ছেলে বিল্লাল হোসেন (২৪), হবিগঞ্জ জেলার সদর থানার মৃত আলি উদ্দিন খাঁনের ছেলে মো. নজরুল খান (২৬), একই জেলার বাহুবল থানার আবদুল মালেকের ছেলে সোহান মিয়া (২৪), সিলেট জেলার জৈন্তাপুর থানার আব্দুল সালামের ছেলে শিমুল আহম্মদ (২৪), একই জেলার গোলাপগঞ্জ থানার মৃত তোয়াজ উল্লাহর ছেলে আবুল বাছিত (৪০) ও গোয়াইনঘাট থানার মৃত শফিকুর রহমানের ছেলে আলমগীর আহম্মদ (২৬)।

পুলিশ জানায়, গত ২৬ মে রাতে হাজীগঞ্জ উপজেলার দক্ষিণ রায়চোঁ এলাকার জব্বর আলী মুন্সি বাড়ি থেকে মো. শরীফ হোসেন (২৭) নামে এক ব্যক্তির অনটেস্ট সিএনজিচালিত অটোরিকশা চুরি হয়। শরীফ জানতে পারেন, একই রাতে আরো দুটি অটোরিকশা চুরি হয়েছে। এ ঘটনায় শরীফ বাদী হয়ে ২৮ মে হাজীগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

মামলাটি থানায় রুজু হওয়ার পর চোরাই সিএনজিচালিত অটোরিকশা ও চোর চক্রকে গ্রেফতার করার জন্য পুলিশ সুপারের নির্দেশে হাজীগঞ্জ থানার ওসির নেতৃত্বে একটি দল গঠন করা হয়। তারা তথ্য প্রযুক্তি ব্যবহার করে প্রথমে চোর চক্রের সদস্য আনহার আলীকে ২৮ মে কুমিল্লা ক্যান্টনমেন্ট চৌরাস্তা এলাকা থেকে অনটেস্ট অটোরিকশাসহ আটক করে।

পুলিশ সুপার মিলন মাহমুদ জানান, আসামি আনহার আলী আটকের পর তাকে জিজ্ঞাসাবাদে চোর চক্রের অবস্থান ও চুরির ঘটনার সব পরিকল্পনা জানান। ৩০ মে আটক সিএনজি হাজীগঞ্জ থানায় রেখে আনহার আলীকে সঙ্গে নিয়ে সিলেট মেট্রোপলিটন মোঘরাবাজার থানায় যাওয়া হয়। ওই থানা পুলিশের সহযোগিতায় হাজীগঞ্জ থানা পুলিশ অভিযান পরিচালনা করে বাকি ৭ আসামিকে গ্রেফতার করা হয়।

পুলিশ সুপার আরো জানান, গ্রেফতার আসামিদের মধ্যে মো. নজরুল খানের বিরুদ্ধে ১০টি মামলা বিচারাধীন রয়েছে। এছাড়া এই চক্রের আরো দুই সদস্য সজলু মিয়া ও উষার আলী পলাতক রয়েছেন। তাদেরকে আটকের চেষ্টা অব্যাহত আছে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) পঙ্কজ দেবনাথ, হাজীগঞ্জ থানার ওসি মোহাম্মদ জোবাইর সৈয়দ, চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহসহ জাতীয় ও স্থানীয় গণমাধ্যমের বিভিন্ন পর্যায়ের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:২৭ অপরাহ্ণ | বুধবার, ৩১ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]