বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এলাকাবাসীর ভালোবাসায় সিক্ত হলেন এনামুল হাসান খান

মাসুদ পারভেজ :    |   বুধবার, ৩১ মে ২০২৩ | প্রিন্ট

 উত্তরখান বাসীর ফুলেল শুভেচ্ছা ও প্রানঢালা ভালোবাসায় সিক্ত হলেন একাধারে পাঁচ বার সিআইপি পদকপ্রাপ্ত বিশিষ্ট শিল্পপতি দেশ বরেণ্য সমাজ সেবক এনামুল হাসান খান শহীদ।

গত ২২শে মে থেকে উত্তরখানের সর্বস্তরের জনগণ দফায় দফায় ওনার ময়নারটেক ব্যাবসায়ীক অফিস ও হযরত শাহ কবির (রহ) মাজার ওয়াকফ এস্টেটের অফিসে রংবেরঙের ফুলের তোরা ও মিষ্টি খাওয়ানোর মধ্য দিয়ে প্রতিদিন শত শত শুভাকাঙ্ক্ষী,ভক্ত আশেক শুভেচ্ছা জানিয়ে তাদের আবেগ অনুভুতি প্রকাশ করেন।

No description available.

এ সময় হযরত শাহ কবির (রহ.)মাজারের স্থানীয় আশেক ভক্ত বৃন্দরাও তাদের হ্রদয়ের ভালোবাসার মানুষটিকে ফুলদিয়ে শুভেচ্ছা জানান। বৃহত্তর উত্তরার সুশীল সমাজের নেতৃবৃন্দ, রাজনৈতিক নেত্রীবৃন্দ,শিক্ষক সমাজ ও উত্তরখান দক্ষিণখানের আপামর জনসাধারণের ফুলের শুভেচ্ছায় সিক্ত হলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক শিল্পপতি এনামুল হাসান খান। সিআইপি শিল্প ২০২১ সহ একাধারে টানা পাঁচ বার সম্মাননা পদক পেলেন প্রমি এগ্রো ফুডস লিঃ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এনামুল হাসান খান। গত ২২শে মে, তিনি মাঝারি শিল্প উৎপাদনে সিআইপি ( শিল্প) ২০২১ সম্মাননা এ পদক পেয়েছেন। উত্তরখান থানার ৪৫ নং ওয়ার্ড কলেজ তালতলা এলাকার সম্ভ্রান্ত পরিবারের কৃতি সন্তান দেশবরেণ্য এই সমাজ সেবক এ বছর সিআইপি পদক পাওয়ায় আনন্দের জোয়ারে ভেসে উঠেছে উত্তরখান বাসি।

No description available.

এ সময়,একাধিক সুত্রে জানা যায়, তিনি গত ১লা সেপ্টেম্বর ২০১৯ সালে বানিজ্য মন্ত্রনালয় থেকে এবং একই সালের ২৫ শে সেপ্টেম্বর শিল্প মন্ত্রনালয় থেকে সম্মাননা পেয়েছেন। একই বছর দুই মন্ত্রনালয় থেকে ব্যবসায়ী সেক্টরে সম্মাননা পাওয়া এমন ঘটনা বাংলাদেশে বিরল। তারা আরো বলেন, একাধারে পর পর পাঁচবার সিআইপি পদক পেয়ে তিনি রেকর্ড সৃষ্টি করেছেন ।

No description available.

উত্তরখান থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন অনান্য নেতৃবৃন্দদের নিয়ে সিআই পি এনামুল হাসান খান (শহীদ)কে ফুলেল শুভেচ্ছা জানাতে এসে বলেন,আজ আমরা গর্বিত, এ আনন্দ আমাদের সবার, উত্তরখানের মাটি আজ ধন্য।এই মাটির সন্তান এনামুল হাসান খান একাধারে ৫ বার সিআইপি নির্বাচিত হওয়ায় আমরা এলাকাবাসী আরো বেশি সম্মানীত হয়ে উঠেছে। সাবেক ইউ পি মেম্বার মাহমুদুল হাসান আলাল বলেন,হযরত শাহ কবির (রহ) এর দশম বংশধর এনামুল হাসান খান আমাদের বটবৃক্ষ। তিনি একজন দানবীর,এই উদার মনের মানুষটি আমাদের একজন অভিবাবক।

No description available.

বৃহত্তর উত্তরার বিভিন্ন জামে মসজিদের খতিব, ইমাম ও আলেম সমাজের নেতৃবৃন্দ ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে এসে বলেন, এনামুল হাসান খান সি আই পি আমাদের অভিভাবক, তিনি সম্মানীত হওয়ার পাশাপাশি উত্তরখানের মাটি সম্মানিত হয়েছে। ওনার ব্যাক্তিগত অনুদানে উত্তরখান,দক্ষিণখান সহ বিভিন্ন এলাকার মাদ্রাসা ও এতিমখানা চলে। আমরা আলেম সমাজ ওনার নিকট কৃতজ্ঞ। তারা আরো বলেন, উত্তরখানের প্রতিটি মানুষ ওনার সুস্থতা কামনা করে দোয়া করেন। এছাড়াও তিনি বেসরকারি খাতে শিল্প স্থাপন, কর্মসংস্থান সৃষ্টি এবং জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় গত ২৭ জুন ২০২১ ইং তারিখ রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০১৯ গ্রহণ করেন। জানা যায়, বাংলাদেশের রপ্তানি বানিজ্যে অসাধারণ সাফল্যের স্বীকৃতিস্বরুপ ১৬ই সেপ্টেম্বর ২০১৮ সালে জাতীয় রপ্তানি গোল্ড ট্রফি অর্জন করেন প্রমি এগ্রো ফুডস লিঃ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এনামূল হাসান খান।

No description available.

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমি এগ্রো ফুডস লিঃ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এনামূল হাসান খানের হাতে ২০১৫-১৬ অর্থ বছরের জাতীয় রপ্তানি গোল্ড ট্রফি (স্বর্ণপদক) তুলে দেন। সুত্রে আরো জানা যায়,গত ২০১৩-১৪ অর্থ বছরে ঢাকা জেলায়” উৎপাদন “খাতে সর্বোচ্চ মূল্য সংযোজন কর পরিশোধকারী শ্রেষ্ঠ করদাতা প্রতিষ্ঠান নির্বাচিত হন প্রমি এগ্রো ফুডস লিঃ। বাংলাদেশের বেসরকারি খাতে শিল্প স্থাপন,পণ্য উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টি এবং জাতীয় আয় বৃদ্ধিসহ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরুপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার সিআই পি( শিল্প) নীতিমালা ২০১৪’ অনুযায়ী বিভিন্ন ক্যাটাগরিতে ৪৪ ব্যক্তিকে ২০২১ সালের জন্য বানিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যাক্তি (শিল্প)তথা সি আই পি( শিল্প) হিসেবে সম্মাননা প্রদান করছে শিল্প মন্ত্রনালয়। ২২ মে ২০২৩ বিকাল চারটায় হোটেল ইন্টারকন্টিনেন্টাল, ঢাকায় এ সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

No description available.

 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. মো.আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ন। এ সময় সিআই পি (শিল্প) ২০২১ সম্মাননা প্রদান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শিল্প সচিব জাকিয়া সুলতানা । প্রমি এগ্রো ফুডস লিঃ এর চেয়ারম্যান এনামূল হাসান খান গত ২২ মে ২০২৩ ইং বিকাল ৪.০০ টায় রুপসী বাংলা গ্র্যান্ড বলরুম, হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকায় সিআই পি (শিল্প)২০২১ অনুষ্ঠানের প্রধান অতিথি কৃষি মন্ত্রী ড.মোঃ আব্দুর রাজ্জাক এমপির হাত থেকে সিআই পি (শিল্প) ২০২১ সম্মাননা গ্রহণ করেন ।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩৭ অপরাহ্ণ | বুধবার, ৩১ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]