শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাবাকে হত্যা, ছেলে-ভাইকে যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ৩১ মে ২০২৩ | প্রিন্ট

যশোরে শামসুর রহমান খোকা হত্যা মামলায় তার ছেলে ও ভাইকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও পাঁচ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয় মাস করে কারাদণ্ড এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার ছয় আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়।

বুধবার দুপুরে বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ সামছুল হক এ রায় দেন। রায় শেষে দণ্ডিতদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের পিপি সাজ্জাদ মোস্তফা রাজ।

দণ্ডপ্রাপ্তরা হলেন, নিহত শামসুর রহমান খোকার ছেলে মোশারেফ হোসেন ও ভাই তাহের আলী। তারা সদর উপজেলার জোড়াদাহ গ্রামের বাসিন্দা।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০০ সালের ১১ মে রাত ৯টার দিকে শামসুর রহমান খোকাকে সালিশের জন্য প্রতিবেশী মেহের আলীর বাড়িতে ডেকে নেয়া হয়। পরে তিনি আর বাড়ি ফেরেননি। অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। এরপর যশোর কোতোয়ালি থানায় জিডি করেন তার পরিবার।

২৩ আগস্ট শামসুর রহমান খোকার স্ত্রী ছায়েরা খাতুন নিজের তিন ছেলেসহ অজ্ঞাত আটজনকে আসামি করে আদালতে গুমের অভিযোগে মামলা করেন। আদালতের নির্দেশে অভিযোগটি যশোর কোতোয়ালি থানায় মামলা হিসেবে রেকর্ড করা হয়। এরপর পুলিশ তদন্ত করে জড়িত সন্দেহে তার ছেলে মোশারেফ হোসেন ও আজগার আলী নামে দুজনকে আটক করে।

তাদের মধ্যে আজগার আলীর দেওয়া তথ্যে, ২০০১ সালের ৭ ফেব্রুয়ারি ঝিনাইদহের কালীগঞ্জে সুবর্ণমায়া গ্রামের ডা. জিন্নাত আলীর বাথরুমের সেপটিক ট্যাংকের ভেতর থেকে শামসুর রহমান খোকার কঙ্কাল উদ্ধার করা হয়।

পুলিশ তদন্ত শেষে, ২০০২ সালের ৯ মে নিহতের ছেলে মোশারেফ হোসেন ও ভাই তাহের আলীসহ নয়জনের বিরুদ্ধে হত্যা ও গুমের অভিযোগে আদালতে চার্জশিট দাখিল করে। প্রতিবেদনে উল্লেখ করা হয় শামসুর রহমান খোকা তার নিজ পুত্রবধূ ও ভাবির সঙ্গে অনৈতিক সম্পর্ক করায় তিনি হত্যার শিকার হন।

এদিকে বিচারকালে আজগার আলী মারা যাওয়ায় আটজনের বিরুদ্ধে বিচার শুরু হয়। সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক আসামি মোশারেফ হোসেন ও তাহের আলীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয় মাস করে কারাদণ্ড দেন। রায় শেষে দণ্ডিতদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। একই সঙ্গে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার ছয় আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৩ অপরাহ্ণ | বুধবার, ৩১ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]