বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রেলিগেশনে আজমপুর, লিগে রানার্স-আপ আবাহনী

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৩ জুন ২০২৩ | প্রিন্ট

রেলিগেশনে আজমপুর, লিগে রানার্স-আপ আবাহনী

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শিরোপা আগেই নিশ্চিত করেছিল বসুন্ধরা কিংস। বাকি ম্যাচ গুলো ছিল নিয়ম রক্ষার। শুক্রবার ১৯তম রাউন্ডের খেলা চলমান রয়েছে। সেখানে অবনমন নিশ্চিত হয়েছে।  শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে ১-১ গোলে ড্র করে পয়েন্ট টেবিলে অবনতি হয়েছে আজমপুর উত্তরা এফসির। ফলে প্রিমিয়ার লিগ থেকে আবারো চ্যাম্পিয়নশীপে খেলবে দলটি। একইদিন শেখ জামালকে হারিয়ে লিগের রানার্স-আপ হয়েছে ঢাকা আবাহনী।

কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে প্রথমার্ধেই দুই গোল করে আবাহনী চালকের আসনে বসে। ২৩ মিনিটে কলিনদ্রেসের ক্রসে কিংসলের হেড জড়িয়ে যায় জালে। ডিফেন্ডার রায়হান হাসান সঙ্গে থেকেও পারেননি বিপদমুক্ত করতে। এটা নিয়ে লিগে কিংসলের গোলসংখ্যা ৮।

প্রথমার্ধের যোগ করা সময়ে শেখ জামাল ম্যাচে ফেরার উপলক্ষ নষ্ট করে। বক্সের বাইরে থেকে ওতাবেকের জোরালো শট দূরের পোস্ট দিয়ে যায়। উল্টো আবাহনী যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ব্যবধান বাড়িয়ে নেয়। বাঁ প্রান্ত দিয়ে বক্সে ঢুকে গোলকিপারকে কাটিয়ে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন এমেকা।

বিরতির পরও আবাহনী ব্যাটনটা নিজেদের কাছেই রেখেছে। ৪৮ মিনিটে আবাহনী স্কোরলাইন ৩-০ করে। খেলার ৬৩ মিনিটে ওতাবেকেরে শট গোলকিপার সোহেল প্রতিহত করেন। শেষদিকে তাদের একটি প্রচেষ্টা দূরের পোস্ট দিয়ে গেলে কোনও গোলই শোধ দিতে পারেনি মারুফুল হকের শিষ্যরা।

আবাহনী ১৮ ম্যাচে ১১ জয়ে ৩৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। এই জয়ে তাদের রানার্স আপ হওয়া নিশ্চিত। এক ম্যাচ কম খেলে শেখ জামাল চতুর্থ হারে আগের ২১ পয়েন্টে ষষ্ঠ স্থানে অবস্থান করছে। শেখ রাসেল ১৭ ম্যাচে মোহামেডানের সমান ২৩ পয়েন্ট নিয়েও গোলব্যবধানে পিছিয়ে থেকে পঞ্চম স্থানে ও এফসি উত্তরা ৫ পয়েন্ট নিয়ে অবনমিত হয়ে গেছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০৮ পূর্বাহ্ণ | শনিবার, ০৩ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]