শুক্রবার ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আমার মনে হয় আমি সবই করতে পারি: স্বাগতা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৪ জুন ২০২৩ | প্রিন্ট

আমার মনে হয় আমি সবই করতে পারি: স্বাগতা

তিনি অভিনেত্রী আবার তিনিই সংগীতশিল্পী। কাজ করেন নাটকে, গানের মডেল হতেও দেখা যায় তাকে। বলছি অভিনেত্রী ও সংগীতশিল্পী জিনাত শানু স্বাগতার কথা। গত শুক্রবার প্রকাশিত হয়েছে তার নতুন গান ‘সে সামথিং’। এতে স্বাগতার সঙ্গে ঠোট মিলিয়েছেন হাসান আজাদ। গানসহ নানা প্রসঙ্গে ডেইলি বাংলাদেশের মুখোমুখি হন এই অভিনেত্রী।
তার নতুন গান ‘সে সামথিং’ নিয়ে বললেন, গানটি দ্বৈত কণ্ঠে হাসান আজাদের সঙ্গে গেয়েছি। গানটির কথা ও সুর করেছি আমরা দু’জন। সংগীত আয়োজন করেছেন সন্ধি এবং গানটির ভিডিও নির্দেশনায় ছিলেন অনিন্দ্য কবির অভিক। এই বছরে হাসানের সঙ্গে এটি আমার দ্বিতীয় গান। আমার কথা নির্ভর গান খুব ভালো লাগে। গানটি লেখার সময় মনে হয়েছে এটা করাপ্টেড মানুষের ইনসাইড। কিন্তু পরে আমার মনে হলো আমরা সবাই কমবেশি করাপ্টেড। আমরা যখন কোনো ভুল করে ফেলি তখন নিজেদের ভেতরের চেতনাই তাড়া করে। সেই উপলব্ধি মনে মনে বলার ভাষাটা এখানে আছে। আর গানটির নাম দেখেই বোঝা যায় কথা বলার যে অধিকারবোধ, সেটা উঠে এসেছে।

স্বাগতা শুধুমাত্র অভিনেত্রী এবং সংগীতশিল্পী নন। তিনি গান এবং অভিনয় শেখান। অনেকেই তার কাছে গান ও অভিনয় শেখে। এ প্রসঙ্গে তিনি বলেন, আমি এখন গান কম শেখাচ্ছি। তবে স্কুলের বাচ্চাদের নাটক শেখাই। গত বছর শিশুমেলা নাট্যোৎসবে আমার ডিরেকশনে একটি নাটক মঞ্চস্থ হয়েছিল। এবারও আশা করছি শিশু-কিশোর নাট্যোৎসবে ডিরেকশন দেব।

অসম্ভব, মানুষের বাগান ও দেয়ালের দেশ শিরোনামের তিনটি চলচ্চিত্রের কাজ শেষ করেছেন তিনি। এর মধ্যে অরুণা বিশ্বাসের নির্দেশনায় ‘অসম্ভব’ সিনেমাটি রয়েছে। যেখানে স্বাগতা একাই পাঁচটি চরিত্রে অভিনয় করেছেন। ‘মানুষের বাগান’ সিনেমায় অনেক চরিত্র আছে, অনেক শিল্পী আছে, সেখানে আমি ছোট একটি মজার চরিত্র করেছেন বলে জানান তিনি। এছাড়াও ‘দেয়ালের দেশ’ সিনেমায় তিনি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন।

শুধু নাটক, সিনেমা, গানের মডেল হিসেবে চিনলেও ওটিটিতে স্বাগতার যথেষ্ট সুনাম রয়েছে। এর আগে তিনি পাঁচফোড়ন, কাইজারের মতো জনপ্রিয় সিরিজে কাজ করেছেন। মুক্তির অপেক্ষায় রয়েছে এই অভিনেত্রীর কাইজার-২।

সব মাধ্যমেই তার বিচরণ। তবে কোন মাধ্যমে কাজ করতে পছন্দ করেন তিনি? সেই উত্তরে স্বাগতা জানালেন, আমি একজন পারফর্মার, একজন আর্টিস্ট। সব জায়গায় স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি প্রথম চলচ্চিত্রে অভিনয় করি যখন আমার বয়স সাড়ে তিন বছর। আমি প্রথম বিটিভিতে যখন গান গাই, তখন বয়স সাড়ে তিন বছর। আমার মনে হয় আমি সবই করতে পারি। ছোট থেকেই আয়নার সামনে উপস্থাপনাও করতাম। অর্থাৎ তখন থেকেই আমার পারফরম্যান্সই ছিল খেলার অংশ। তাই এখন আমি সব মাধ্যমেই কাজ করতে পারি।

আলাপকালে নিজের বর্তমান ব্যস্ততা নিয়ে এই অভিনেত্রী ও সংগীতশিল্পী জানালেন, ব্যস্ততা অনেক কিছু নিয়ে। গান করছি, আরো গান করব। ঈদে বেশ কিছু নাটক করব। দেশের বাইরে ছিলাম, তাই শুরু করতে পারিনি। খুব শিগগির করব। এ ছাড়া আমার অভিনীত তিনটি চলচ্চিত্র মুক্তির অপেক্ষায়। একটি মঞ্চ নাটকের ডিরেকশন দিচ্ছি, যার নাম ‘কালমৃগয়া’।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৭ পূর্বাহ্ণ | রবিবার, ০৪ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]