সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় বিএনপির ৮ নেতাকর্মীকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৪ জুন ২০২৩ | প্রিন্ট

খুলনায় বিএনপির ৮ নেতাকর্মীকে বহিষ্কার

খুলনায় দলীয় সিদ্ধান্ত অমান্য করে সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নেয়ায় ৮ নেতাকর্মীকে আজীবন বহিষ্কার করেছে বিএনপি। শনিবার রাতে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বহিষ্কারের চিঠি তাদের কাছে পাঠানো হয়েছে।
বহিষ্কৃতরা হলেন- মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শেখ সাজ্জাদ হোসেন তোতন, সাবেক যুগ্ম সম্পাদক মো. মাহবুব কায়সার, ১৯নং ওয়ার্ড বিএনপির আহ্বায়ক আশফাকুর রহমান কাকন, দৌলতপুর থানা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক এ কে এম মোসফেকুস সালেহীন পাইলট, মহিলা দল নেত্রী মাজেদা খাতুন, বিএনপি নেতা মো. আমান উল্লাহ আমান, সাবেক ছাত্রদল নেতা ইমরান হোসেন, মহানগর তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার মাতুব্বর।

সংশ্লিষ্টদের উদ্দেশে বহিষ্কারের চিঠিতে বলা হয়েছে, দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য আপনাকে গত ১ জুন কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। কিন্তু নির্ধারিত সময় অতিক্রান্ত হলেও আপনি কারণ দর্শানো নোটিশের জবাব দেননি-যা গুরুতর অসদাচরণ। প্রার্থিতা প্রত্যাহার না করে দলের আকাঙ্ক্ষার প্রতি আপনি বিশ্বাসঘাতকতা করেছেন। দলীয় সিদ্ধান্ত ও নির্দেশনাকে এমন অবজ্ঞা ও ঔদ্ধত্যের জন্য বিএনপির গঠনতন্ত্রের বিধান অনুযায়ী দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে নির্দেশক্রমে আপনাকে আজীবনের জন্য বহিষ্কার করা হলো।

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মিজানুর রহমান মিল্টন এ তথ্য নিশ্চিত করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:১৫ পূর্বাহ্ণ | রবিবার, ০৪ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]