সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

২৮৮ নয়, ট্রেন দুর্ঘটনায় নিহত ২৭৫: উড়িষ্যার মুখ্য সচিব

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৪ জুন ২০২৩ | প্রিন্ট

২৮৮ নয়, ট্রেন দুর্ঘটনায় নিহত ২৭৫: উড়িষ্যার মুখ্য সচিব

উড়িষ্যার মুখ্য সচিব প্রদীপ জেনা বলেছেন, উড়িষ্যার ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা ২৮৮ নয়, ২৭৫ জন। কিছু মরদেহ ভুলে দুইবার গণনা করা হয়েছিল; পরে ডিএম ডেটা পরীক্ষা করে তা সংশোধন করা হয়েছে। এখন পর্যন্ত ১৬০ মরদেহ শনাক্ত করা যায়নি। রোববার সাংবাদিকদের এসব তথ্য জানান তিনি।

মুখ্যসচিব বলেন, রাজ্য ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরি মর্গে রাখা সব মরদেহের ডিএনএ পরীক্ষা ও ডিএনএ সংরক্ষণ করা হয়েছে।দুর্ঘটনায় আহত ১ হাজার ১৭৫ জনের মধ্যে ৭৯৩ জনকে চিকিৎসা শেষে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

এর আগে, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবও উড়িষ্যার বালাসোরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার কারণ জানাতে গিয়ে বলেন, দুর্ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করা হয়েছে। রেলওয়ে কমিশনার অব সেফটি দ্রুত তার রিপোর্ট জমা দেবেন এবং শিগগিরই রেলওয়ে রিপোর্টে তা প্রকাশ করা হবে। তিনি বলেন, ইলেকট্রনিক ইন্টারলকিং পরিবর্তনের কারণে এ দুর্ঘটনা ঘটেছে। দোষীদের চিহ্নিত করা হয়েছে।

তিনি আরও বলেন, মেরামতের কাজ পর্যালোচনা করে বুধবারের মধ্যে ট্র্যাক পুনরুদ্ধার করা হবে বলে আশা করা হচ্ছে।

এদিকে রেলমন্ত্রী ট্রেন দুর্ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবারকে ১০ লক্ষ টাকা এক্স-গ্রেশিয়া ঘোষণা করেছেন। এর পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও নিহতের পরিবারকে ২ লাখ টাকা করে দেওয়ার কথা বলেছেন।

উল্লেখ্য, শুক্রবার উড়িষ্যার বালেশ্বর জেলার বাহাঙ্গাবাজার এলাকায় তিনটি ট্রেনের সংঘর্ষ হয়। বলা হচ্ছে, শতাব্দীর সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা এটি।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫৯ পূর্বাহ্ণ | রবিবার, ০৪ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(237 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]