শুক্রবার ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পিএসজিতে বিদায়ী উপহার যা পেলেন মেসি

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৫ জুন ২০২৩ | প্রিন্ট

পিএসজিতে বিদায়ী উপহার যা পেলেন মেসি

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সঙ্গে দীর্ঘ ২১ বছরের সম্পর্কের ইতি টেনে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনে (পিএসজি) যোগ দিয়েছিলেন লিওনেল মেসি। ২০২১ সালের আগস্টে বিনা ট্রান্সফার ফিতে ক্লাবটিতে যোগ দেওয়ার পর শনিবার সেখানে নিজের শেষ ম্যাচও খেলে ফেলেছেন তিনি।
পিএসজির জার্সিতে দুই মৌসুমে দুই লিগ শিরোপা। এই ক্লাবে খেলার সময়েই জিতেছেন পরম আরাধ্য বিশ্বকাপ। তবুও ভালোবাসার শহর প্যারিসের ক্লাবটা ঘর হয়ে উঠতে পারেনি মেসির। তাইতো আবার নতুন ঘরের সন্ধানে ক্লাব ছাড়ছেন আর্জেন্টাইন মহাতারকা। শনিবার পিএসজির জার্সিতে শেষবারের মতো মাঠে নেমেছিলেন লিওনেল মেসি। শেষটা অবশ্য সুখকর হয়নি কিংবদন্তির।

ক্লেরেমন্টের বিপক্ষে লিগ ওয়ানের মৌসুমের শেষ ম্যাচে ৩-২ গোলে হেরে গেছে পিএসজি। দলের হারের দিনে সহজ সুযোগ মিস করেছেন মেসি। সুবিধাজনক জায়গায় ফ্রি কিক পেয়েও গোল করতে ব্যর্থ হয়েছেন তিনি। নিজ মাঠে পিএসজির হারে এদিন ফের দুয়ো শুনেছেন মেসি।

মাঠে দিনটা ভালো না গেলেও ম্যাচের শেষে লকার রুমে সতীর্থদের থেকে উষ্ণ বিদায়ী সম্ভাষণ পেয়েছেন মেসি। ক্লাবের সভাপতি নাসের আল খেলাইফিও কিংবদন্তিকে বিদায় জানাতে উপস্থিত হয়েছিলেন লকার রুমে। সেখানে মেসির হাতে ক্লাবের পক্ষ থেকে বিদায়ী উপহার তুলে দেন এই কাতারি ধনকুবের।

ক্লাবের সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত কিছু ছবিতে উঠে এসেছে লকার রুমে মেসির বিদায়ের ক্ষণটা। মেসির সঙ্গে উপস্থিত ছিলেন ক্লাবটির হয়ে গতকালই শেষ ম্যাচ খেলে ফেলা সার্জিও রামোসও। তিনিও গত পরশু ক্লাব ছাড়ার ঘোষণা দেন।

পিএসজির সভাপতি খেলাইফি বিদায়ী উপহার হিসেবে এ সময়ে মেসির হাতে তুলে দেন এক বিশেষ ট্রফি। ক্লাবে তার সময়কালটাকে স্মরণীয় করে রাখতেই এই আয়োজন। তার নামের শেষের অংশের সঙ্গে ‘৩০’ লেখা মিলিয়ে তৈরি করা হয়েছে ট্রফিটি, যা দিয়ে পিএসজিতে তার জার্সি নম্বর বোঝানো হয়েছে।

শুধু মেসি নন, একই রকম অপর একটি ট্রফি রামোসের হাতেও তুলে দেন খেলাইফি। সেখানে রামোসের নামের সঙ্গে তার জার্সি নম্বর (৪) লেখা ছিল।

এরপরই এই কাতারি ব্যবসায়ী মেসি ও রামোসকে শেষবারের মতো আলিঙ্গন করেন এবং লকাররুমে বাকি খেলোয়াড়দের সঙ্গে নিয়ে গ্রুপ ছবি তোলা হয়।

মেসির বিদায় নিয়ে পিএসজির সভাপতি খেলাইফি বলেন, প্যারিসে দুই মৌসুম কাটানোয় আমি লিও মেসিকে ধন্যবাদ দিতে চাই। সাতবারের ব্যালন ডি’অরজয়ীকে আমাদের দলে ও পার্ক দে প্রিন্সেসে ব্যাক টু ব্যাক লিগ ওয়ান শিরোপা জিততে দেখাটা আমাদের তরুণ খেলোয়াড়দের অনুপ্রেরণা যোগাবে। এটা আনন্দময় যাত্রা ছিল।

Facebook Comments Box
advertisement

Posted ২:২৮ পূর্বাহ্ণ | সোমবার, ০৫ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]