মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

স্মার্টফোনের স্ক্রিন ভাঙলে বাড়িতে বসেই ঠিক করুন, রইল সহজ পদ্ধতি

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৫ জুন ২০২৩ | প্রিন্ট

স্মার্টফোনের স্ক্রিন ভাঙলে বাড়িতে বসেই ঠিক করুন, রইল সহজ পদ্ধতি

আজকাল স্মার্টফোন ব্যবহার করেন না, এমন মানুষ খুঁজেই পাওয়া যাবে না। কিছু কিছু মানুষ তো নিজের ফোন ছাড়া দুই মিনিটও থাকতে পারে না। বেশিরভাগ মানুষকে সবসময় নিজেদের হাতে ফোন বহন করতে দেখা যায়। বা অনেকে জিন্সের পকেটে স্মার্টফোন রাখতে পছন্দ করেন। ফোন পকেট থেকে বের করার সময় বা অসাবধানতাবশত যেকোনো সময়ে হাত থেকে পড়ে স্ক্রিন ফেটে যেতে পারে।

আর স্মার্টফোনের স্ক্রিন ফেটে গেলে ব্যবহার করতে মানুষের অনেক সমস্যা হয়। তবে তা সত্ত্বেও কষ্ট করে মানুষ ফাটা স্ক্রিনের ফোন ব্যবহার করে, কারণ স্ক্রিন সারাতে অনেক বেশি টাকা লেগে যায়। তবে আজ আমরা আমাদের কাছে এ সমস্যার সমাধান নিয়ে এসেছি। এবার আপনি ফোনের স্ক্রিন ফেটে গেলে সেটা বাড়িতে বসেই ফ্রিতে সারিয়ে নিতে পারবেন। আসুন জেনে নেই পদ্ধতি—

>> টুথ পেস্টের সাহায্যে

টুথপেস্ট ঠিক করবে আপনার ফোনের ক্র্যাক। অবাক হলেও বিষয়টি সত্য। যেখানে আপনার ফোনের স্ক্রিনে ক্র্যাক পড়েছে সেখানে পেস্টটি লাগান। তারপর কিছুক্ষণ রেখেদিন ঐভাবেই। তারপর ধীরে ধীরে কটনের সাহায্যে পেস্টটি মুছে ফেলুন। দেখবেন ক্র্যাকটি অনেকটা ঠিক হয়ে গেছে।

>>স্ক্রিন গার্ডের প্রয়োগ

বলা হয় ফাটা স্ক্রিনের ফোন ব্যবহার করা উচিত নয়। কিন্তু ফোনের স্ক্রিন যদি অল্প পরিমাণে ক্র্যাক হয়ে থাকে এবং ফোন ঠিকভাবে কাজ করার অবস্থায় থাকে তাহলে আপনি, আপনার ফোনের উপর স্ক্রিনগার্ড ব্যবহার করে ফোনটিকে ব্যবহার করতে পারবেন। কিন্তু খেয়াল রাখতে হবে যাতে ফোনের উপর চাপ না পরে।

বিদেশে যখন কোনো ফোনের স্ক্রিন ভেঙে যায় তখন সেখানকার লোক ক্লিয়ার রিপেয়ার টেপ ব্যবহার করে। এটি বেশ শক্ত ভাবে স্ক্রিনের উপর আটকে যায় আর আপনি সহজে নিজের ফোনকে ব্যবহার করতে পারবেন। আপনি চাইলে এই টেপ গুলি অনলাইনে অর্ডার করে কিনতে পারেন।

>>সোশ্যাল মিডিয়ায় সাহায্য

সোশ্যাল মিডিয়া, অর্থাৎ ইউটিউব, গুগল ইত্যাদি প্লাটফর্মে অনেক রকম পদ্ধতি থাকে। এগুলোর দ্বারা আপনি আপনার ভাঙা স্ক্রিনের ফোনকে বাড়িতে বসে নিজেই ঠিক করে নিতে পারবেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৮ পূর্বাহ্ণ | সোমবার, ০৫ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]