মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ছুটির আগেই শ্রমিকদের ঈদ বোনাসের সঙ্গে জুনের ১৫ দিনের বেতন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৬ জুন ২০২৩ | প্রিন্ট

ছুটির আগেই শ্রমিকদের ঈদ বোনাসের সঙ্গে জুনের ১৫ দিনের বেতন

আসন্ন ঈদুল আজহার ছুটির আগেই শ্রমিকদের বোনাস এবং জুন মাসের ১৫ দিনের বেতন আগাম পরিশোধ করা হবে। মঙ্গলবার জাতীয় ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদ- টিসিসির  বৈঠকে এ সিদ্ধান্ত হয়। রাজধানীর বিজয়নগর শ্রম ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এতে সভাপতিত্ব করেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, ঈদুল আজহা চলতি জুন মাসের শেষ দিকে উদযাপন হবে। এ কারণে ঈদ বোনাসের সঙ্গে জুন মাসের ১৫ দিনের বেতনটাও পরিশোধ করার জন্য মালিকদের প্রতি অনুরোধ জানান।

প্রতিমন্ত্রী বলেন, ১৫ দিনের বেতন বাধ্যতামূলক। তবে কোনো মালিকরা চাইলে পূর্ণ মাসের বেতন দিতে পারবেন। সেটা বাধ্যতামূলক নয়। গার্মেন্টস যেহেতু রপ্তানিমুখী শিল্প এবং ঈদে ঘরমুখো মানুষের চলাচল নির্বিঘ্ন করার বিষয়গুলো মাথায় রেখে শ্রমিকদের সঙ্গে আলোচনার মাধ্যমে ছুটির বিষয়টি নির্ধারণ করবেন।

বৈঠকে শ্রমিক নেতাদের পক্ষ থেকে তোলা রেশনের দাবি প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শ্রমিকদের রেশনের বিষয়ে অবগত।’ এ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আরও কথা বলবেন বলে শ্রমিক নেতাদের জানান তিনি।

সভায় শ্রমসচিব মো. এহছানে এলাহী, শিল্প পুলিশের ডিআইজি জিহাদুল কবির, মালিকদের পক্ষে বিজিএমইএর সহ–সভাপতি মো নাসির উদ্দীন, পরিচালক হারুন অর রশিদ, জাতীয় শ্রমিক লীগের কার্য নির্বাহী সদস্য আব্দুস সালাম খান, জাতীয় গার্মেন্টস শ্রমিক কর্মচারী লীগের সভাপতি মো. সিরাজুল ইসলাম রনি, সম্মিলিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি নাজমা আক্তারসহ অন্যান্য শ্রমিক নেতা এবং বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৬ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]