বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোংলা বন্দর দিয়ে বাড়ছে গার্মেন্টস পণ্যের রফতানি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৬ জুন ২০২৩ | প্রিন্ট

মোংলা বন্দর দিয়ে বাড়ছে গার্মেন্টস পণ্যের রফতানি

পদ্মাসেতুর কল্যাণে মোংলা বন্দর দিয়ে গার্মেন্টস পণ্য রফতানি শুরু হয়েছে ২০২২ সালের ২৭ জুলাই। এর ধারাবাহিকতায় এ বন্দর দিয়ে রেডিমেইড গার্মেন্টস পণ্য রফতানি বৃদ্ধি পেয়েছে। যা আগে কখনো হয়নি।

এদিকে, মঙ্গলবার (৫ জুন) ঢাকার ফকির নিটওয়ার লিমিটেড, এপেক্স লিংগারি লিমিটেড, এপেক্স স্পিনিং লিমিটেড, নিট কনসার্ন লিমিটেড, ফ্লামিংগো ফ্যাশান লিমিটেড, অনন্ত গার্মেন্টস লিমিটেড, লিবার্টি নিটওয়ার লিমিটেড, এ কে এম নিটওয়ার লিমিটেড, স্টালিং ডেনিমস লিমিটেড, স্টালিং স্টাইলস লিমিটেডসহ ১০টি গার্মেন্টস ফ্যাক্টরির বাচ্চাদের পোশাক, হেয়ার ব্যান্ড, লেগিংস, ট্রাওজারসহ বিভিন্ন গার্মেন্টস পণ্য নিয়ে পোল্যান্ড গেছে একটি বিদেশি জাহাজ।

এদিন সকাল ১০টায় এই পণ্য নিয়ে বন্দর ছাড়ে সিঙ্গাপুরের পতাকাবাহী ‘এম ভি মার্কস কিনজহো’ জাহাজ। আগামী ২২ জুন ‘এম ভি মার্কস মোংলা’ নামে আরও একটি জাহাজে করে একই ধরনের রেডিমেইড গার্মেন্টস পণ্য রফতানি হবে বলে জানায় বন্দর কর্তৃপক্ষ।

মোংলা বন্দর কর্তৃপক্ষের উপ-সচিব মো. মাকরুজ্জামন জানান, পদ্মাসেতু চালু হওয়ায় ঢাকা থেকে মোংলা বন্দরের দূরত্ব ১৭০ কিলোমিটার। সেখানে ঢাকা থেকে চট্রগ্রাম বন্দরের দূরত্ব ২৬০ কিলোমিটার। এছাড়া মোংলা বন্দরে জাহাজ হ্যান্ডেলিং দ্রুত ও নিরাপদে হয়। এছাড়াও ঢাকার সঙ্গে দূরত্ব কমে যাওয়ায় সময় ও অর্থ দুটিই সাশ্রয় হওয়ার কারণে ব্যবসায়ীরা মোংলা বন্দর দিয়ে আমদানি-রফতানি করায় আগ্রহী হচ্ছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৪২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৬ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]