বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সন্তানরা লেখাপড়া শুরু করতে পারছে এটাই আনন্দের’

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৬ জুন ২০২৩ | প্রিন্ট

‘সন্তানরা লেখাপড়া শুরু করতে পারছে এটাই আনন্দের’

বাড়ির সামনে গাছের ওপর মগডালে আটকা পড়েছিল বিশালাকার এক বেলুন। হঠাৎ ওই বেলুন দেখেই চমকে যান সিলেটের ওসমানীনগরের কাঁচপুরের আইলাকান্দি এলাকার জ্যোর্তিময় দেব ও রিক্তা রানি দেবের সন্তানরা। ওই দম্পতির স্কুলপড়ুয়া ছোট ছেলে জয়ন্ত দেবের বেলুন নামিয়ে আনতে উঠে পড়ে গাছের ডালে। এরপর বিশালাকার রঙিন বেলুন নিয়ে তিন ভাই-বোন ও প্রতিবেশিদের মধ্যে কী যে আনন্দ! এরপরের ঘটনাটি ছিল বেদনার! বেলুনটি নিজেদের ভাঙাচোরা মাটির ঘরে ঢোকানোর পরপরই ঘটে বিশাল বিস্ফোরণ। এতে গুরুতর আহত হন রিক্তার দুই সন্তান জয়দীপ দেব জনি ও জয়শ্রী জুঁই। দগ্ধ হওয়ার পর তাদের প্রথমে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। চরম অনটনের সংসারে ওই দুর্ঘটনায় তাদের মাথার ওপর নিয়ে আসে বাড়তি চাপ। উন্নত চিকিৎসার কথাও কল্পনাতেও ছিল না তাদের।

মঙ্গলবার রিক্তা রানি  বলেন, ‘খুব কষ্টে ছিলাম। সন্তানদের নিয়ে বেঁচে রইব এই আশাও হারিয়ে গেছিলাম। এখন জীবনটা বদলে গেছে। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ১০ লাখ টাকা পেয়েছি। সঞ্চয়পত্র কিনে রাখব। এর মাধ্যমে তিন সন্তানের লেখাপড়া করাব। ভাঙাচেরা ঘর, তিন সন্তান ও স্বামীকে নিয়ে কোনো মতে বেঁচে ছিলাম। এখন আমাদের সংকট কেটে যাবে। প্রধানমন্ত্রীর জন্য প্রার্থনা করি। আমাদের মতো অসহায় মানুষের পাশে তিনি দাঁড়িয়েছেন। আনোয়ারুজ্জামান চৌধুরী ও ডা. সামন্ত লাল সেনের জন্য এটা সম্ভব হয়েছে।’

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৬ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]