সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

টিআরপি বিধিমালা বাতিল ও এনবিআর ভবনে আয়কর আইনজীবীদের স্পেস বরাদ্দ চায় ঢাকা ট্যাকসেস বার

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৭ জুন ২০২৩ | প্রিন্ট

টিআরপি বিধিমালা বাতিল ও এনবিআর ভবনে আয়কর আইনজীবীদের স্পেস বরাদ্দ চায় ঢাকা ট্যাকসেস বার

ডেস্ক : ট্যাক্স রিটার্ন প্রিপারার (টিআরপি) বিধিমালা বাতিল এবং আগারগাঁও-এ অবস্থিত জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ভবনে আয়কর আইনজীবীদের জন্য জায়গা বা স্পেস বরাদ্দ ও হস্তান্তরের দাবিতে ঢাকা ট্যাকসেস বার এসোসিয়েশন-এর উদ্যোগে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার সকালে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর), প্লট-এফ-১/এ, আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকা এর সামনে “ট্যাক্স রিটার্ন প্রিপারার (টি,আর,পি) বিধিমালা বাতিল এবং আগারগাঁও-এ অবস্থিত জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ভবনে আয়কর আইনজীবীদের জন্য জায়গা বা স্পেস বরাদ্দ ও হস্তান্তরের দাবিতে ঢাকা ট্যাকসেস বার এসোসিয়েশনের উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।
এসময় নেতারা বলেন, ট্যাক্স রিটার্ন প্রিপারার (টিআরপি) বিধিমালা একটি কালো আইন, যা আয়কর অধ্যাদেশ ১৯৮৪ এর ধারা ১৭৪(২)(এফ) এর সাথে সাংঘর্ষিক। এই কালো আইন সরকারের রাজস্ব বৃদ্ধিতে কোনরূপ সহায়ক নয় বরং আয়কর আদায় বাধাগ্রস্থ হবে। ফলে আয়কর অঙ্গনে দুর্নীতি ও অবৈধ প্রতিনিধিত্ব বাড়বে, যা দেশের রাজস্ব বৃদ্ধিতে অন্তরায় হবে এবং জনগণ সরকারের বিরুদ্ধে বিরুপ মনোভাব পোষন করবে।
কর্মসূচীতে অংশগ্রহণ করেন ঢাকা ট্যাকসেস্ বার এসোসিয়েশন-এর সভাপতি বি,এন, দুলাল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ তৌহিদ উজ্জামান খান (দিপু), বাংলাদেশ ট্যাক্স ল’ইয়ার্স এসোসিয়েশন (বিটিএলএ)-এর সভাপতি সাবেক এমপি অ্যাডভোকেট মোঃ সোহ্রাব উদ্দিন, মহাসচিব অ্যাডভোকেট মো. খোরশেদ আলম, বিটিএলএর তথ্য ও প্রচার সম্পাদক অ্যাডভোকেট মো. আনোয়ার হোসেন ঢাকা ট্যাকসেস বার এসোসিয়েশনের সহ সাধারণ সম্পাদক মতিউর রহমানসহ হাজার হাজার নবীন, প্রবীণ আইনজীবীবৃন্দ।
কর্মসূচীতে অংশগ্রহণকারী সকলেই ট্যাক্স রিটার্ন প্রিপারার (টি,আর,পি) বিধিমালা বাতিল এবং আগারগাঁও-এ অবস্থিত জাতীয় রাজস্ব বোর্ড (এন,বি,আর) ভবনে আয়কর আইনজীবীদের জন্য জায়গা বা স্পেস বরাদ্দ ও হস্তান্তরের জোর দাবি জানান।

Facebook Comments Box
advertisement

Posted ২:০৭ অপরাহ্ণ | বুধবার, ০৭ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]