শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিব-তাসকিনের ইনজুরির বিষয়ে যা জানালো মেডিকেল টিম

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৭ জুন ২০২৩ | প্রিন্ট

সাকিব-তাসকিনের ইনজুরির বিষয়ে যা জানালো মেডিকেল টিম

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে ইনজুরির কারণে খেলতে পারছেন না বাংলাদেশি অলরাউন্ডার ও টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। তার স্থানে বাংলাদেশের নেতৃত্ব দিবেন লিটন কুমার দাস। শুধু সাকিব নন, চোটের কারণে টেস্ট সিরিজ খেলা প্রায় অনিশ্চিত তাসকিন আহমেদের। বুধবার (৭ জুন) মিরপুরে সাকিব-তাসকিনের চোটের সর্বশেষ তথ্য জানান বিসিবির মেডিকেল বিভাগের প্রধান দেবাশীষ চৌধুরী।

সাকিবকে নিয়ে তিনি বলেন, ‘সাকিবের আঙুলের ফ্র্যাকচারের তো এক মাস হতে চলল। নিয়ম অনুসারে আমরা একটা চেক এক্সরে করে ওর পরিস্থিতি পর্যবেক্ষণ করবো। ওটার উপর নির্ভর করে আমরা আমাদের পরবর্তী রিহ্যাব প্রোগ্রামগুলো ঠিক করব।’

তাসকিনের বিষয়টি নিয়ে বিসিবির ওই চিকিৎসক জানান, ‘তাসকিনের ওয়ার্কলোড ম্যানেজমেন্ট দেখা হচ্ছে। যখনই সে প্রত্যাশিত ওয়ার্ক লোডে পৌঁছাবে তখনই সে খেলতে পারবে। বোলিং না করলে ওয়ার্ক লোড কীভাবে পরিমাপ হবে? এটা একটা সফটওয়্যার ভিত্তিক প্রোগ্রাম, ওখানে ইনপুট দেওয়া হচ্ছে। তখনই বুঝা যাবে, ও কোন জোনে আছে দেখা যাক। যদি গ্রিন জোনে থাকে ওকে খেলার জন্য অনুমতি দেওয়া হবে।’

উল্লেখ্য, আয়ারল্যান্ড সফরে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব। সেটি সারতে সময় লাগবে ৬ সপ্তাহ। ইতোমধ্যে কেটে গেছে ৪ সপ্তাহ। বর্তমান পরিস্থিতি কি তা জানতে শীঘ্রই একটি এক্স-রে করবে বিসিবির মেডিক্যাল টিম। এরপর ঠিক করা হবে তার পুনর্বাসন প্রক্রিয়া।

তাসকিন অবশ্য বল হাতে অনুশীলন শুরু করে দিয়েছেন। কিন্তু আফগানদের বিপক্ষে টেস্ট খেলার জন্য ফিট কিনা সেটা জানাবে একটি সফটওয়্যার। তার প্রতিদিনের ইনপুট দেওয়া হচ্ছে ওই সফটওয়্যারে। গ্রিন জোনে থাকলেই মিলবে খেলার অনুমতি।

আজ (৭ জুন) মিরপুরে সাকিব-তাসকিনের চোটের সর্বশেষ তথ্য জানান বিসিবির মেডিকেল বিভাগের প্রধান দেবাশীষ চৌধুরী।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩৪ অপরাহ্ণ | বুধবার, ০৭ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]