বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

চমক রেখে দল ঘোষণা করল শ্রীলংকা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১০ জুন ২০২৩ | প্রিন্ট

চমক রেখে দল ঘোষণা করল শ্রীলংকা

চলতি বছরে সরাসরি ওয়ানডে বিশ্বকাপ খেলার সুযোগ পায়নি শ্রীলংকান ক্রিকেট দল। বিশ্বকাপে অংশগ্রহণ করতে হলে সর্বপ্রথম তাদের বিশ্বকাপে বাছাই পর্বের বাধা টপকাতে হবে। সেজন্য দলটি বাছাই পর্ব ভালোভাবে খেলতে চায়। এজন্য ১৫ সদস্যের দল থেকে দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। বাদ পড়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। আইপিএলে নজর কেড়ে বিশ্বকাপ বাছাইয়ের দলে ডাক পেয়েছেন মাথিশা পাথিরানা।

অ্যাঞ্জেলো ম্যাথিউস সম্প্রতি আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে ২১ বলে ১২ রান করেছিলেন। ওই ম্যাচে বাজেভাবে হেরেছিল লঙ্কানরা। পরের দুই ম্যাচে আর একাদশে জায়গা পাননি তিনি। এবার তাকে বিশ্বকাপ বাছাইয়ের দলে রাখেনি টিম ম্যানেজমেন্ট।

আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন পাথিরানা। শিরোপা জেতার পথে তিনি নেন ১৯ উইকেট। সেই পারফরম্যান্সের পর আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে ডাক পান তিনি, জাতীয় দলে অভিষেকও হয় তার। জিম্বাবুয়ের মাটিতে অনুষ্ঠিতব্য বাছাইপর্বে অংশ নেবে মোট ১০টি দল। ১৮ জুন থেকে শুরু হবে এই পর্বের খেলা, চলবে ৯ জুলাই পর্যন্ত। শ্রীলঙ্কার প্রথম ম্যাচ ১৯ জুন, সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে।

শ্রীলংকা দল
দাসুন শানাকা (অধিনায়ক), কুশাল মেন্ডিস, দিমুথ করুনারত্নে, পাথুম নিসাঙ্কা, চারিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, সাদিরা সামারাবিক্রমা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্থ চামিরা, কাসুন রজিথা, লাহিরু কুমারা, মহেশ থিকশানা, মাথিশা পাথিরানা ও দুশান হেমন্থ।

Facebook Comments Box
advertisement

Posted ২:০৭ পূর্বাহ্ণ | শনিবার, ১০ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]