সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বড় সংগ্রহের পথে অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১০ জুন ২০২৩ | প্রিন্ট

বড় সংগ্রহের পথে অস্ট্রেলিয়া

আগের দিন ছিল টপ অর্ডারের ব্যর্থতা। শষ্কায় ছিল ফলোঅনে পড়ার। অজিঙ্কা রাহানে ও শার্দূল ঠাকুরের ব্যাটে ঘুরে দাড়ায় টিম ভারত। পরে অস্ট্রেলিয়ার বোলার কাছে দ্রুত গুটিয়ে যায় তারা। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের তৃতীয় দিন শেষে ২৯৬ রানের লিড পেয়ে গেছে অজিরা।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১২৩ রান সংগ্রহ করে মাঠ ছেড়েছে দলটি। ৪১ রানে অপরাজিত আছেন মার্নাস লাবুশেন। অপরপ্রান্তে ৭ রানে ব্যাট করছিলেন ক্যামেরন গ্রিন।

৫ উইকেটে ১৫১ রান নিয়ে আজ শুক্রবার তৃতীয় দিন শুরু করেছিল ভারত। ৫ রানে অপরাজিত থাকা শ্রীকর ভরত আজ বিদায় নেন শূন্য হাতেই। রাহানের সঙ্গে জুটি বেঁধে প্রতিরোধ গড়ে তোলেন ঠাকুর। যদিও দুজনকেই এলবিডব্লিউর ফাঁদে ফেলেছিলেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। কিন্তু নো বলের কারণে হতাশায় পুড়তে হয় তাকে।

৯২ বলে ফিফটি তুলে নেন রাহানে। তাকে জীবন দেওয়া কামিন্স ঠিকই শিকার করলেন আবার। তার বলেই ক্যামেরন গ্রিনের তালুবন্দি হয়ে থামে ১২৯ বলে ১১ চার ১ ছক্কায় ৮৯ রান করা রাহানের ইনিংস।

অন্যদিকে ১০৮ বলে ফিফটি করা শার্দুল ঠাকুর আউট হন ৫১ রানে। তাকে ফেরান গ্রিন। ৬৯.৪ ওভার ব্যাট করে ভারত অল-আউট হয় ২৯৬ রানে। প্রথম ইনিংসে ১৭৩ রানের লিড পায় অস্ট্রেলিয়া।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২৪ রানের ভেতর দুই ওপেনার উসমান খাজা ও ডেভিড ওয়ার্নারকে হারায় অস্ট্রেলিয়া। এরপর আগের ইনিংসের সেঞ্চুরিয়ান স্টিভ স্মিথ (৩৪) কে নিয়ে সেই ধাক্কা সামাল দেন লাবুশেন।

স্মিথ বিদায় নিলে ট্রাভিস হেড (১৮) কিছুক্ষণ লাবুশেনকে সঙ্গ দেন। তবে দলকে ১১১ রানে রেখে হেড বিদায় নিলে রক্ষণাত্মক মেজাজে ব্যাটিং করে বাকি সময় কাটান লাবুশেন ও গ্রিন।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া- প্রথম ইনিংস: ৪৬৯/১০ (স্মিথ ১২১, হেড ১৬৩; সিরাজ ১০৮/৪, শামি ১২২/২, শার্দূল ৮৩/২)

ভারত- প্রথম ইনিংস: ২৯৬/১১০ (রাহানে ৮৯, শার্দূল ৫১; কামিন্স ৮৩/৩, বোল্যান্ড ৫৯/২, স্টার্ক ৭১/২, গ্রিন ৪৪/২)

অস্ট্রেলিয়া- দ্বিতীয় ইনিংস: ১২৩/৪ (লাবুশেন ৪১, স্মিথ ৩৪; জাদেজা ২৫/২)

Facebook Comments Box
advertisement

Posted ৭:২১ পূর্বাহ্ণ | শনিবার, ১০ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]