সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

যুদ্ধে ইউক্রেনের ব্যাপক হতাহতের তথ্য স্বীকার যুক্তরাষ্ট্রের

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১০ জুন ২০২৩ | প্রিন্ট

যুদ্ধে ইউক্রেনের ব্যাপক হতাহতের তথ্য স্বীকার যুক্তরাষ্ট্রের

রাশিয়ার প্রতিরোধ প্রত্যাশার চেয়ে শক্তিশালী হওয়ায় ইউক্রেনীয় বাহিনী তাদের পাল্টা আক্রমণের প্রচেষ্টায় উল্লেখযোগ্য ক্ষতির সম্মুখীন হয়েছে।

বৃহস্পতিবার (৯ জুন) অজ্ঞাতনামা মার্কিন প্রশাসনের কর্মকর্তাদের বরাত দিয়ে এমনটাই বলা হয়েছে মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন-এর প্রতিবেদনে।

প্রতিবেদনে জনবল ও উপকরণ উভয় ক্ষেত্রেই ক্ষতির কথা উল্লেখ করা হয়েছে। সুদৃঢ় অবস্থানে অধিষ্ঠিত রাশিয়ার বাহিনী অগ্রসরমান ইউক্রেনীয় বাহিনীর গুরুতর ক্ষতি করতে সক্ষম হয়েছিল।

সিএনএন-এর মতে, আর্টিওমভস্কের কাছে ঘটনার এই মার্চটি পালন করা হয়েছিল। ধ্বংস হওয়া সরঞ্জামের মধ্যে কিছু মার্কিন তৈরি এমআরএপি সাঁজোয়া যান ছিল।

মার্কিন প্রশাসনের কর্মকর্তারা অবশ্য যুক্তি দেন যে ক্ষয়ক্ষতি ইউক্রেনের পাল্টা আক্রমণের বিস্তৃত পরিকল্পনাকে প্রভাবিত করবে না।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় আগেই বলেছিল, ইউক্রেনীয় বাহিনী ৪ জুন থেকে ব্যর্থ আক্রমণাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তাদের জনশক্তি এবং সরঞ্জামের ব্যাপক ক্ষতি হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:০০ পূর্বাহ্ণ | শনিবার, ১০ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(291 বার পঠিত)
(219 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]