বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

যেখানে হবে ২০২৪ সালের টি-২০ বিশ্বকাপ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১১ জুন ২০২৩ | প্রিন্ট

যেখানে হবে ২০২৪ সালের টি-২০ বিশ্বকাপ

আগামী ২০২৪ সালের টি-২০ বিশ্বকাপের আসর বসবে উইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে। শুরুতে এমনটি জানা গেলেও পরবর্তীতে সেখান থেকে বিশ্বকাপের আসর সরে নেয়ার গুঞ্জন ওঠে। তার পরিবর্তে ইংল্যান্ডে বিশ্বকাপ আয়োজনের কথা শোনা যায়।

অবশেষে বিশ্বকাপ আসরের ধোয়াশা নিয়ে মুখ খুলেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। আইসিসি ও ইসিবি যৌথভাবে জানিয়েছে, ‘উইন্ডিজ ও যুক্তরাষ্ট্র থেকে ২০২৪ সালের টি-২০ বিশ্বকাপ সরিয়ে নেয়ার কোন পরিকল্পনা নেই।’

আগামী বছরের মাঝামাঝিতে যৌথভাবে যুক্তরাষ্ট্র ও উইন্ডিজে নবম টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু যুক্তরাষ্ট্রের ক্রিকেট অবকাঠামোর দুর্বলতা এবং ইউএসএ ক্রিকেট (ইউএসসি) ক্রিকেট প্রশাসনিক অনিশ্চয়তার কারণে ২০২৪ টি-২০ বিশ্বকাপ সরিয়ে ভেন্যু ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডে হতে পারে বলে গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে।

এমনকি ইংল্যান্ড ২০২৪ সালে আয়োজন করলে ২০৩০ টি-২০ বিশ্বকাপ আয়োজনের সুযোগ পাবে যুক্তরাষ্ট্র ও উইন্ডিজ এমন খবরও প্রকাশ হয়। কিন্তু এমন খবরটি সঠিক নয় বলে নিশ্চিত করেছে আইসিসি ও ইসিবি।

২০২৪ সালে টি-২০ বিশ্বকাপের নবম আসর অনুষ্ঠিত হবে। মেগা এই ইভেন্টে মোট ২০টি দল অংশগ্রহণ নিবে এবং মোট ৫৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে অংশগ্রহণকারীদের বিবেচনায় সবচেয়ে বড় আসর হবে এটি।

আইসিসি জানিয়েছে, ইভেন্টের প্রস্তুতি পুরোদমে চলছে এবং ভেন্যু পরিদর্শন সম্পন্ন হয়েছে।

আইসিসির এক মুখপাত্র বলেন, ‘সম্প্রতি দুই আয়োজক দেশে ভেন্যু পরিদর্শন সম্পন্ন হয়েছে এবং ২০২৪ সালের জুনে ইভেন্ট আয়োজনের পরিকল্পনা পুরোদমে এগিয়ে চলছে।’

ইসিবির একজন মুখপাত্র বলেন, ‘২০২৪ সালের আইসিসি টি-২০ বিশ্বকাপ উইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্র থেকে স্থানান্তরিত হবে, এই রিপোর্টের কোন সত্যতা নেই। যেহেতু ইভেন্টটি আইসিসির তাই তাদের বক্তব্যই চূড়ান্ত হিসাবে বিবেচনা করা উচিত।’

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫০ পূর্বাহ্ণ | রবিবার, ১১ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]