শুক্রবার ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সন্ত্রাস, চাঁদাবাজ ও মিথ্যা মামলা থেকে বাঁচতে গাজীপুরে কাঁচামাল ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১১ জুন ২০২৩ | প্রিন্ট

সন্ত্রাস, চাঁদাবাজ ও মিথ্যা মামলা থেকে বাঁচতে গাজীপুরে কাঁচামাল ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন

সন্ত্রাস, চাঁদাবাজ ও মিথ্যা মামলার হাত থেকে রেহাই পেতে গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তা এলাকায় কাঁচামাল ব্যবসায়ীরা সাংবাদিক সম্মেলনসহ মানববন্ধন ও বিক্ষোভ করেছে।
রোববার সকালে চান্দনা চৌরাস্তার হক মার্কেটের কাচাঁমাল ব্যবসায়ীরা এ মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন করেন। প্রায় ঘন্টাব্যাপী এ সাংবাদিক সম্মেলন ও মানববন্ধনে বক্তব্য রাখেন- গাজীপুর কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপের সভাপতি আব্দুস সোবহানসহ উপদেষ্টা আবুল হোসেন, সাধারণ সম্পাদক শাজাহান খন্দকার, সাংগঠনিক সম্পাদক সুলতান আহমেদ মন্ডল, সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল বাশার, দপ্তর সম্পাদক শ্রী নারায়ন সাহা ও আব্দুল জলিল প্রমুখ।
সংবাদ সম্মেলন ও মানববন্ধনে কাঁচামাল ব্যবসায়ীরা বলেন- প্রায় ২০ বছর আগে চান্দনা চৌরাস্তা এলাকায় বেশ কয়েকজন মালিকের কাছ থেকে জমি ভাড়া নিয়ে তারা কাঁচাবাজার গড়ে তোলেন। তারা নিজ নিজ সম্পদ বিক্রি করে পুঁজি সংগ্রহের মাধ্যমে ভাড়াকৃত জলাশয়ে মাটি ভড়াট করে টিনের ছাপড়া দিয়ে দোকান তৈরী করেন। পরে সেখানে সবাই মিলে ব্যবসা করে প্রতিমাসে জমির মালিকদের ভাড়া নিয়মিত পরিশোধ করে আসছেন। বর্তমানে জমি ভাড়া দেয়া মালিকদের মধ্যে একজন নুরুল হক এবং তার লোকজন ওই বাজারের কাঁচামাল ব্যবসয়ীদের বিভিন্ন ধরনের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন। নুরুল হক জমি ভাড়ার শর্ত ভঙ্গ করে জমির ভাড়াটেদেরকে উচ্ছেদের লক্ষ্যে নানা ফন্দি এটে তালগোল পাকাচ্ছেন।
মানববন্ধনকারি ব্যবসায়ী মালিকগ্রুপ নেতৃবৃন্দ আরো বলেন- নুরুল হক নামের ওই ধান্দাবাজের বে-আইনি বে-পরোয়া কর্মকান্ডের ফলে আমরা ক্ষতিগ্রস্ত হচ্ছি। তারা যথাযথ প্রশাসনের সহযোগিতা কামনা করে বলেন- আমরা নুরুলহকের ধান্দাবাজি ও চালবাজির ভয়ে আমাদের ব্যবসা ফেলে চলে যাবো না। জমি ভাড়ার ডিট ও নিয়ম অনুসারে আলোচনা সাপেক্ষ আমাদের পাওনাদি বুঝিয়ে দিলেই আমরা তার জমি ছাড়ার বিষয়টি বিবেচনা করতে পারি। অযথা ক্ষতি সাধন থেকে ব্যবসায়ীদেরকে রক্ষার জন্য নুরুল হকের বিরুদ্ধে তারা মানববন্ধন ও সংবাদ সম্মেলনে সকলের সহযোগিতা কামনা করেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:২২ অপরাহ্ণ | রবিবার, ১১ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]