বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের দাবি তিন ম্যাচের ফাইনাল

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১২ জুন ২০২৩ | প্রিন্ট

ভারতের দাবি তিন ম্যাচের ফাইনাল

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম দুই সংস্করণের ফাইনালে উঠলেও শিরোপা জিততে পারল না ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনালের পঞ্চম দিনে আজ মাত্র দুই ঘন্টা টিকেছে ভারতের ইনিংস!

এর মাধ্যমে প্রথমবার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নেমেই ২০৯ রানে বড় জয় পেয়েছে অজি বাহিনী। অন্যদিকে টানা দুইবার সাদা পোশাকে শিরোপার খুব কাছে গিয়েও তা ছোঁয়া হলো না ভারতের।

অবশ্য অস্ট্রেলিয়ার দেওয়া ৪৪৪ রানের রানের পাহাড় টপকাতে হলে ভারতকে বিশ্বরেকর্ড গড়তে হতো। চতুর্থ দিনের শেষ সেশনে এই পাহাড়ি পথ ধরেই হাঁটছিল রোহিত শর্মার দল! বিশেষ করে বিরাট কোহলি-আজিঙ্কা রাহানে জুটিতে ভারতের আশার পালে হাওয়া লেগেছিল।

তবে পঞ্চম দিনে নতুন করে শুরু করার সুযোগ পেয়েও ব্যর্থ এই দুই অভিজ্ঞ ব্যাটার। তাতে পথ হারিয়েছে দলও। ফাইনালের মঞ্চে বড় ব্যবধানে হারের পর এবার বড় দাবি তুললেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। পরের বার থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল তিনটি ম্যাচে করার দাবি তুলেছেন তিনি।

রোহিত শর্মা বলেন, ‘গত দু’বছর ধরে অনেক পরিশ্রম করে আমরা ফাইনালে উঠেছিলাম। কিন্তু মাত্র একটা ম্যাচেই ফাইনালে খেতাবের ফয়সালা হয়ে গেল। আমি চাইব, ফাইনাল অন্তত তিন ম্যাচের হোক। পরের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেই ফাইনাল তিন ম্যাচের করা হলে, সেটাই চ্যাম্পিয়ন নির্ধারণের ক্ষেত্রে একেবারে সঠিক হবে।’

সিরিজ জেতার থেকে চ্যাম্পিয়নশিপ জেতা অনেক বেশী গুরুত্বপূর্ণ, সেটা স্বীকার করে নেন রোহিত শর্মা। প্রসঙ্গত, ২০১৭, ২০১৯, ২০২১ এবং ২০২৩ পরপর চারটি বর্ডার গাভাস্কার ট্রফিতে অস্ট্রেলিয়াকে ভারত হারালেও, চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাজিমাত করলেন কামিন্সরা।

ওভালে ফাইনালে হার নিয়ে রোহিত সাফ বললেন, ‘প্রথম ইনিংসে আমরা মোটেও ভালো ব্যাট করিনি। সেটাই ম্যাচে পার্থক্য গড়ে দিলো। আমরা টার্গেটে পৌঁছাতে চেয়েছিলাম ঠিকই, তবে খারাপ শট খেলে আউট হয়েছি।’

টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়ে রোহিত বলেন, ‘সেই পরিস্থিতিতে ওদের (অস্ট্রেলিয়াকে) ব্যাট করতে পাঠানোটা ঠিক ছিল। আমরা প্রথম সেশনে ভালো বোলিং করেছি এবং তারপরে আমরা যেভাবে বোলিং করেছি, সেটা সত্যিই হতাশার।’

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪৪ পূর্বাহ্ণ | সোমবার, ১২ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]