সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

জুলাইয়ে টিসিবির পণ্যে যুক্ত হচ্ছে ৫ কেজি চাল: বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৩ জুন ২০২৩ | প্রিন্ট

জুলাইয়ে টিসিবির পণ্যে যুক্ত হচ্ছে ৫ কেজি চাল: বাণিজ্যমন্ত্রী

আগামী জুলাই মাস থেকে টিসিবির পণ্যে নতুন করে ৫ কেজি করে চাল দেওয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।
তিনি বলেন, বৈশ্বিক পরিস্থিতির কারণে নিত্যপণ্যের দাম ঊর্ধ্বমুখী হওয়ায় প্রধানমন্ত্রীর নির্দেশে প্রতি মাসে এক কোটি দরিদ্র পরিবারকে টিসিবি ফ্যামেলি কার্ডের মাধ্যমে কম দামে তেল, ডাল ও চিনি দেওয়া হচ্ছে। আশা করছি— ঈদের আগেই সবাইকে এই মাসের পণ্য হাতে তুলে দিতে পারব।

মঙ্গলবার তেজগাঁওয়ের কলোনি বাজারে দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারী পরিবারের মধ্যে জুন মাসে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

টিপু মুনশি বলেন, এই মাসে ভোজ্যতেলের দাম ১০ টাকা কমাতে পেরেছি। অর্থাৎ টিসিবি কার্ডধারীরারা এখন ১১০ টাকার পরিবর্তে ১০০ টাকায় তেল কিনতে পারবেন। বিশ্ববাজারে তেলের দাম কমার ফলে আমরা এই দাম কমাতে পেরেছি। যদি এর মধ্যে আরো কমে তবে তার সঙ্গে সমন্বয় রেখে আমরা আরো দাম কমাবো।

তিনি বলেন, আপনাদের কাছে একটাই কথা, কোনো অসাধু ব্যবসায়ী যেন সুযোগ না নেয়। প্রকৃতপক্ষে যারা টিসিবি পণ্য পাওয়ার যোগ্য তারাই যেন পায়। আমরা পুরো সিস্টেমটাকে ডিজিটালাইজড করছি, যাতে ছোটখাট বাধা বিপত্তি অতিক্রম করতে পারি। সর্বোপরি যতদিন পর্যন্ত বাজার মূল্য স্বাভাবিক না হয়, ততদিন এই কার্যক্রম চলমান থাকবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন— বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, টিসিবির চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর সফিউল্লাহ (সফি), জেনারেল স্টোরের স্বত্বাধিকারী নবী হোসেন প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৮:২১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৩ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]