সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

অগ্রিম টিকিট বিক্রি শুরু: কমলাপুরে নেই চিরচেনা ভিড়

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৪ জুন ২০২৩ | প্রিন্ট

অগ্রিম টিকিট বিক্রি শুরু: কমলাপুরে নেই চিরচেনা ভিড়

ঈদুল আজহার দিন ধরে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে আজ (১৪ জুন) থেকে। এবার দুই ধাপে ট্রেনের টিকিট বিক্রি হবে। সকাল ৮টা থেকে পশ্চিমাঞ্চলের সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। পরে দুপুর ১২টা থেকে শুরু হবে পূর্বাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রি। বরাবরের মতো সকাল ৮টায় রেলওয়ের ই-টিকিটিং ওয়েবসাইট ও রেলসেবা অ্যাপে এই টিকিট বিক্রি শুরু হয়েছে। তবে দেখা যাচ্ছে না, ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে ভোগান্তি পোহানোর দৃশ্য।

রোজার ঈদের মতো কোরবানির ঈদেও রেলের অগ্রিম টিকিটের শতভাগ অনলাইনে বিক্রি হচ্ছে। ফলে বিগত বছরগুলোর মতো অগ্রিম টিকিট কাটার সেই চিরচেনা ভিড় নেই রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে।

বুধবার সকালে কমলাপুর রেলওয়ে স্টেশন ঘুরে দেখা যায়, স্টেশনের টিকিট কাউন্টারগুলো একেবারেই ফাঁকা। শুধু নিয়মিত যাত্রীদের আনাগোনা রয়েছে ফ্ল্যাটফর্মে।

বিগত বছরগুলোতে প্রতিবারই ঈদের আগে ট্রেনের অগ্রিম টিকিটের জন্য দীর্ঘ লাইনে দাঁড়াতে হতো টিকিট প্রত্যাশীদের। হাজার হাজার মানুষ আগের দিন থেকে অগ্রিম টিকিটের জন্য কাউন্টারগুলোর সামনে লাইন ধরতো। ঘণ্টার পর ঘণ্টা ভোগান্তি নিয়ে লাইনে দাঁড়ালেও অনেক সময় মিলতো না প্রত্যাশা অনুযায়ী টিকিট। এর পাশাপাশি থাকতো দালালের দৌরাত্ম্য। সবমিলে ঈদের অগ্রিম টিকিট নিয়ে প্রতি বছরই থাকতো সাধারণ মানুষের তিক্ত অভিজ্ঞতা।

এসব সমস্যা সমাধানে গত ঈদুল ফিতর থেকে ট্রেনের অগ্রিম টিকিটের শতভাগ অনলাইনে বিক্রি শুরু করেছে রেলপথ মন্ত্রণালয়। যা এবার ঈদুল আজহায়ও অব্যাহত রয়েছে। ফলে ট্রেনের অগ্রিম টিকিটের জন্য স্টেশনের কাউন্টারগুলোতে লাইন ধরতে হচ্ছে না টিকিট প্রত্যাশীদের।

সকাল ৮টা থেকে অনলাইনে পবিত্র ঈদুল আজহার প্রথম দিনের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। সকালে পশ্চিমাঞ্চলের সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু হলেও, পূর্বাঞ্চলের টিকিট বিক্রি শুরু হবে দুপুর ১২টায়। আজ বিক্রি হচ্ছে আগামী ২৪ জুনের টিকিট।

রেলওয়ে সূত্রে জানা গেছে, এবার ১৪ জুন দেওয়া হবে আগামী ২৪ জুনের টিকিট। একইভাবে ১৫ জুন দেওয়া হবে ২৫ জুনের টিকিট, ১৬ জুন দেওয়া হবে ২৬ জুনের টিকিট, ১৭ জুন দেওয়া হবে ২৭ জুনের টিকিট এবং ১৮ জুন দেওয়া হবে ২৮ জুনের টিকিট।

ঈদ পরবর্তী ফিরতি অগ্রিম টিকিট দেওয়া শুরু হবে ২২ জুন থেকে। সেই হিসাবে ২২ জুন দেওয়া হতে পারে ২ জুলাইয়ের টিকিট। যথাক্রমে ২৩ জুন ৩ জুলাইয়ের, ২৪ জুন ৪ জুলাইয়ের, ২৫ জুন ৫ জুলাইয়ের ও ২৬ জুন ৬ জুলাইয়ের টিকিট পাওয়া যেতে পারে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫৯ পূর্বাহ্ণ | বুধবার, ১৪ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]