বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আইনশৃঙ্খলার বিষয়ে জনগণ স্বস্তিতে আছে: মুক্তিযুদ্ধমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৪ জুন ২০২৩ | প্রিন্ট

আইনশৃঙ্খলার বিষয়ে জনগণ স্বস্তিতে আছে: মুক্তিযুদ্ধমন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণে আছে। আইনশৃঙ্খলার বিষয়ে জনগণ স্বস্তিতে আছে।

মঙ্গলবার বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, দেশের সার্বিক আইনশৃঙ্খলা নিয়ে বৈঠকে দীর্ঘক্ষণ আলাপ-আলোচনা করেছি। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণে আছে বলে আমাদের মূল্যায়ন। যদিও ছোটখাট ঘটনা ঘটে, এটি স্বাভাবিক। এমন কোনো মেজর ঘটনা ঘটেনি যাতে উদ্বিগ্ন হতে হয়।

তিনি বলেন, আইনশৃঙ্খলার বিষয়ে তারপরও আমরা উদ্বিগ্ন, তা রোহিঙ্গাদের বিষয়ে। সেখানে (ক্যাম্পগুলোতে) মাদক, নাশকতা ইত্যাদি বন্ধ করা যাচ্ছে না। আমরা আইডি কার্ড না দিলেও তারা যেভাবেই হোক সিম কার্ড এনে ব্যবহার করে। এসব আমাদের দেশ থেকে পাচ্ছে না। মিয়ানমার থেকে সিম কার্ড এনে সেগুলো ব্যবহার করে তারা। পৃথিবীর অনেক দেশেই শরণার্থীরা থাকে, তারা কিন্তু আবদ্ধ থাকে। মুক্তিযুদ্ধের সময় এই দেশের মানুষ শরণার্থী ছিলো, তবে তারা কখনোই সেই দেশের আইনশৃঙ্খলা ভঙ্গ করেনি বা সে দেশের কোনো কর্মকাণ্ডে লিপ্ত হয়নি।

মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, আমাদের জন্য দুর্ভাগ্যজনক বিষয় হলো, মিয়ানমার থেকে যে রোহিঙ্গারা এ দেশে আশ্রয় নিয়েছে, প্রধানমন্ত্রী সদয় হয়ে যাদের আশ্রয় দিয়েছেন, তারা আইনশৃঙ্খলার জন্য খুবই হুমকি হয়ে দাঁড়িয়েছে। তারা আইনশৃঙ্খলা মানতে চায় না। তাদের জন্য ভাসানচরে থাকার ব্যবস্থা হয়েছে। সেখানে যে সুব্যবস্থা আছে, সেখানেও তারা যাচ্ছে না।

তিনি বলেন, সেখানে (ক্যাম্পে) তারা বিভিন্ন স্থানীয় ক্রাইমের সঙ্গে, জাতীয় ক্রাইমের সঙ্গে নিজেদের জড়িয়ে ফেলছে এবং নিজেদের মধ্যেও মারামারি, হানাহানি, মাদক কারবার ইত্যাদিতে জড়াচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০৬ পূর্বাহ্ণ | বুধবার, ১৪ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]