রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কলকাতা বিমানবন্দরে অগ্নিকাণ্ড, আধঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৫ জুন ২০২৩ | প্রিন্ট

কলকাতা বিমানবন্দরে অগ্নিকাণ্ড, আধঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে

কলকাতা বিমানবন্দরে অগ্নিকাণ্ড ঘটেছে। বিমানবন্দর ফায়ার সার্ভিসের পাঁচটি এবং দমকল বাহিনীর চারটি ইউনিট প্রায় আধ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

দমকল সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাত ৯টা ১২ মিনিট নাগাদ বিমানবন্দর থেকে বেরোনোর ৩-এ গেটের কাছে হঠাৎ করেই আগুন লাগে। মুহুর্তের মধ্যে ধোঁয়ায় ভরে যায় গোটা চত্বর। যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন বিধাননগরের পুলিশ কমিশনার গৌরব শর্মা।

কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ এখন পর্যন্ত আগুন লাগার কোনও কারণ জানাননি। তবে সূত্রের খবর, যাত্রীদের সামগ্রী বহনের ‘কনভেয়ার বেল্ট’-এ কোনও ভাবে শর্টসার্কিট হয়ে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাত ৯টা ২০ মিনিটে বিমানবন্দর থেকে বেরোনোর ৩-এ গেটের কাছে চেকিংয়ের জায়গায় ১৬ নম্বর ডিপার্চার কাউন্টারের পাশ থেকে হঠাৎ ধোঁয়া বেরোতে দেখা যায়। ঘটনার জেরে আতঙ্ক ছড়িয়ে পড়ে বিমানবন্দর চত্বরে।

রাত ১০টা নাগাদ বিমানবন্দর কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার রাত ৯টা ১২ মিনিট নাগাদ বিমনবন্দরের ‘চেক ইন’ এলাকার ‘ডি’ পোর্টালে আগুন লাগে। সমস্ত যাত্রীদের নিরাপদ স্থান সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। আগুন লাগার ফলে বিমানবন্দরে ভিতরে ধোঁয়ায় ভরে গিয়েছে। ফলে, ‘চেক ইন’ প্রক্রিয়া আপাতত বন্ধ রাখা হয়েছ।

তারা আরও জানিয়েছেন, রাত ৯টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। রাত সোয়া ১০টা থেকে ‘চেক ইন’ প্রক্রিয়া ফের শুরু করা হবে বলেও জানিয়েছেন বিমানবন্দর কর্তৃপক্ষ।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(291 বার পঠিত)
(219 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]