রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন রেকর্ডের চূড়ায় মেসি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৫ জুন ২০২৩ | প্রিন্ট

নতুন রেকর্ডের চূড়ায় মেসি

ক্যারিয়ারের পড়ন্ত বিকেলেও যেন রীতিমতো উড়ছেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি। ফুটবল ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড গড়েছেন লিও। এবার নতুন রেকর্ডের চূড়ায় পৌঁছালেন এ আর্জেন্টাইন মহাতারকা।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় চীনের মাটিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। এ ম্যাচে প্রতিপক্ষের জালে দুইবার বল পাঠিয়েছে আলবিসেলেস্তারা। এর মধ্যে ম্যাচের শুরুতেই একটি গোলের দেখা পান লিও। যার মধ্য দিয়ে নতুন রেকর্ড গড়েছেন তিনি।

এদিন ম্যাচের দ্বিতীয় মিনিটেই ডি বক্সের বাইরে থেকে নেয়া শটে বল জালে জড়ান মেসি। তখন ম্যাচের বয়স মাত্র ১ মিনিট ২০ সেকেন্ড। যা আর্জেন্টাইন ফুটবলারদের মধ্যে চতুর্থ দ্রুততম গোল। একইসঙ্গে ৩৬ বছরে পা দিতে যাওয়া মেসির ক্যারিয়ারের সবচেয়ে দ্রুততম গোল এটি।

এর আগে আর্জেন্টিনা অধিনায়কের দ্রুততম গোল ছিল ২ মিনিট ২৬ মিনিটে। ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে তিনি নাইজেরিয়ার বিপক্ষে ওই গোল করেছিলেন।

তবে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে দ্রুততম গোল গ্যাব্রিয়েল বাতিস্তুতার। চিলির বিপক্ষে মাত্র ৪০ সেকেন্ডে গোল করেছিলেন তিনি। এরপর ৫০ সেকেন্ডে ব্রাজিলের বিপক্ষে ফ্রাঙ্ক এবং মেক্সিকোর বিপক্ষে মাউরো ইকার্দি ১.১১ মিনিটে গোল করেছিলেন। তারপরই অবস্থান অস্ট্রেলিয়ার বিপক্ষে করা মেসির গোলটি।

এই গোল দিয়ে আর্জেন্টিনার জার্সিতে সর্বোচ্চ গোলদাতা মেসি ১০৩ গোল পূর্ণ করেছেন। এই গোল পেতে তিনি খেলেছেন ৭২টি আন্তর্জাতিক ম্যাচ। কাতার বিশ্বকাপ জয়ের পর মেসি গোল্ডেন বল এবং ফিফা বর্ষসেরা পুরস্কার জিতেছেন। একইসঙ্গে সর্বোচ্চ সাতবারের ব্যালন ডি’অরজয়ী এবারো সেই দৌড়ে রয়েছেন। এজন্য তাকে হারাতে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা ম্যানচেস্টার সিটির আর্লিং হালান্ডকে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]