বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়া কাপ নিয়ে ভারতের সিদ্ধান্তে যা বললো পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৬ জুন ২০২৩ | প্রিন্ট

এশিয়া কাপ নিয়ে ভারতের সিদ্ধান্তে যা বললো পাকিস্তান

এশিয়া কাপ নিয়ে জটিলতার সমাপ্তি। অনেক টানাপোড়েনের পর শেষ পর্যন্ত হাইব্রিড মডেলের এশিয়া কাপ আয়োজনে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) অনুমোদন দিয়েছে। এতে খুশি পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি।

একই সঙ্গে পিসিবি প্রধান বলেছেন, আসরটি নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের অবস্থানও বুঝতে পারছেন তারা। কিছুদিন আগেই ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছিল, হাইব্রিড মডেল অনুযায়ী এবারের এশিয়া কাপ যৌথভাবে হবে পাকিস্তান ও শ্রীলংকায়। বৃহস্পতিবার সেটিই আনুষ্ঠানিকভাবে জানিয়েছে এসিসি।

আগামী ৩১ আগস্ট শুরু হয়ে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত হবে ওয়ানডে সংস্করণের এশিয়া কাপ। মোট ১৩ ম্যাচের ৪টি হবে পাকিস্তানে, বাকি ৯ ম্যাচ হবে শ্রীলংকায়।

এবারের এশিয়া কাপের মূল আয়োজক পাকিস্তান। তবে রাজনৈতিক বৈরিতার জন্য দীর্ঘদিন ধরেই প্রতিবেশী দেশটির সঙ্গে ভারতের দ্বিপাক্ষিক ক্রিকেট সম্পর্ক নেই। এবারও তারা জানিয়ে দেয়, পাকিস্তানে যেতে ভারতীয় সরকারের অনুমতি পাবে না জাতীয় দল।

এক পর্যায়ে ভারতে অনুষ্ঠেয় এই বছরের ওয়ানডে বিশ্বকাপে না যাওয়ার প্রচ্ছন্ন হুমকিও দেয় পাকিস্তান। পরে হাইব্রিড মডেলের এশিয়া কাপের প্রস্তাব দেয় পিসিবি। যদিও শুরুতে নিজ দেশের পাশাপাশি পিসিবি খেলা আয়োজন করতে চেয়েছিল সংযুক্ত আরব আমিরাতে।

মধ্য প্রাচ্যের প্রচণ্ড গরমে ওই সময়ে সেখানে খেলতে বাংলাদেশ আপত্তি জানায় বলে খবর প্রকাশ করে বিভিন্ন সংবাদমাধ্যম। পরে বাংলাদেশ ও শ্রীলংকা হাইব্রিড মডেলে খেলতে আপত্তি জানায় বলেও শোনা যায়। সব ধোঁয়াশা কাটল অবশেষে। ২০০৮ সালের পর এই প্রথম বহু-দলীয় কোনো টুর্নামেন্ট আয়োজন করবে পাকিস্তান।

১৫ বছর আগে তারা আয়োজন করেছিল ৫০ ওভারের এশিয়া কাপ। এসিসি হাইব্রিড মডেলের এশিয়া কাপের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার পর পিসিবির ভিডিও বার্তায় নাজাম শেঠি বলেন, তাদের কাছে সেরা সমাধান মনে হয়েছে এটিই।

তিনি বলেন, আমি আনন্দিত যে, এশিয়া কাপের জন্য এসিসি আমাদের হাইব্রিড পদ্ধতি গ্রহণ করেছে। এর অর্থ হলো পিসিবিই টুর্নামেন্টের আয়োজক থাকছে এবং পাকিস্তানের পাশাপাশি নিরপেক্ষ ভেন্যু হিসেবে ম্যাচ হবে শ্রীলংকায়, ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানে আসতে পারবে না বলে এটার প্রয়োজন ছিল।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০২ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৬ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]