সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কানাডায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত অন্তত ১৫

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৬ জুন ২০২৩ | প্রিন্ট

কানাডায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত অন্তত ১৫

কানাডায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ১৫ জন নিহত হয়েছেন। কানাডার ম্যানিটোবা প্রদেশে স্থানীয় সময় বৃহস্পতিবার বাস ও ট্রাকের মধ্যে সংঘর্ষের পর এই প্রাণহানির ঘটনা ঘটে।

শুক্রবার এক প্রতিবেদনে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, দুর্ঘটনাকবলিত বাসটিতে থাকা আরোহীদের বেশিরভাগই ছিলেন বয়স্ক মানুষ।

এতে আরো বলা হয়েছে, কানাডার ম্যানিটোবা প্রদেশে ‘খুব গুরুতর’ সড়ক দুর্ঘটনায় অন্তত ১৫ জন মারা গেছেন বলে জানিয়েছে রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি)। একটি সেমি-ট্রেলার ট্রাক এবং বেশিরভাগ বয়স্ক ব্যক্তিদের বহনকারী একটি বাসের মধ্যে এই দুর্ঘটনাটি ঘটে।

এদিকে পুলিশ জানায়, উইনিপেগ থেকে পশ্চিমে দুই ঘণ্টার দূরত্বে অবস্থিত কারবেরির কাছে ট্রান্স-কানাডা হাইওয়েতে এই দুর্ঘটনাটি ঘটে। সংঘর্ষের পরপরই জরুরি কর্মী এবং এয়ার অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছে যায়।

এক সংবাদ সম্মেলনে ম্যানিটোবার আরসিএমপি জানায়, দুর্ঘটনার খবর পাওয়ার পর বৃহস্পতিবার স্থানীয় সময় বেলা ১১টা ৪৩ মিনিটে একটি এয়ার অ্যাম্বুলেন্সসহ ১২টি অ্যাম্বুলেন্স ও অন্যান্য জরুরি যানবাহন ঘটনাস্থলে পাঠানো হয়। বাসটিতে বেশিরভাগ বয়স্ক নাগরিকই ডাউফিন, ম্যানিটোবা এবং আশপাশের এলাকার বাসিন্দা ছিলেন।

এদিকে দুর্ঘটনার পর দুই চালকসহ কমপক্ষে ১০ জন সম্ভবত ‘উল্লেখযোগ্য’ আঘাত নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩১ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৬ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(291 বার পঠিত)
(219 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]