বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

টেক্সাসে শক্তিশালী টর্নেডোর আঘাত, নিহত ৩

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৬ জুন ২০২৩ | প্রিন্ট

টেক্সাসে শক্তিশালী টর্নেডোর আঘাত, নিহত ৩

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে শক্তিশালী টর্নেডো আঘাত হেনেছে। এতে বিধ্বস্ত হয়েছে বিশাল একটি এলাকা। এছাড়া টর্নেডোর প্রভাবে অন্তত তিনজনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরো ১০০ জন।

বৃহস্পতিবার (১৫ জুন) স্থানীয় সময় সন্ধ্যায় টর্নেডোটি আঘাত হানে।

সংবাদমাধ্যম সিএনএন-এর প্রতিবেদনে জানানো হয়, চরমভাবাপন্ন আবহাওয়ার কারণে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য-পশ্চিমাঞ্চলের একাধিক অঙ্গরাজ্যের কয়েক লাখ মার্কিন নাগরিক ঝুঁকির মধ্যে রয়েছেন। প্রায়ই এসব রাজ্যে উচ্চ তাপমাত্রার পাশাপাশি বিপজ্জনক ঝড়, টর্নেডো, বজ্রঝড় এবং শিলাবৃষ্টির দেখা মিলছে।

টেক্সাসের পাশাপাশি কলোরাডো, ওকলাহোমা, আরকানসাস ও ফ্লোরিডায় এরই মধ্যে উচ্চ তাপমাত্রা, বিপজ্জনক ঝড়, টর্নেডো, বজ্রঝড় এবং শিলাবৃষ্টি থেকে সাবধানে থাকতে সতর্কতা জারি করা হয়েছে।

এদিকে টেক্সাস উপত্যকার পেরিটন শহরে বৃহস্পতিবার সন্ধ্যায় আঘাত হানে একটি টর্নেডো। এ সময় আট হাজার বাসিন্দার শহরটির বেশ কয়েকটি বাড়িকে স্রেফ উড়ে যেতে দেখা গেছে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে।

পেরিটন শহরে অগ্নিনির্বাপণ বিভাগের প্রধান পল ডুশার এবিসি নিউজকে বলেন, ‘আমরা এখন পর্যন্ত তিনজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হতে পেরেছি এবং আনুমানিক ১০০ জন আহত হওয়ার খবর পেয়েছি। আহতদের স্থানীয় হাসপাতালগুলোতে চিকিৎসা দেয়া হচ্ছে। কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের ট্রমা সেন্টারে পাঠানো হয়েছে।’

Facebook Comments Box
advertisement

Posted ৮:২৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৬ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(293 বার পঠিত)
(220 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]