শুক্রবার ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আরিফুর রহমান দোলন

শিখছি, অভিজ্ঞতা অর্জন করছি নিরন্তর

আরিফুর রহমান দোলন   |   শনিবার, ১৭ জুন ২০২৩ | প্রিন্ট

রেলওয়ে বিভাগে কর্মরত আমাদের এলাকার এক কর্মচারী নিঃশব্দে এক প্রচারণা চালাচ্ছেন। আমাকে আমার জনপদে আর সক্রিয় হতে দেওয়া হবেনা, সেই প্রক্রিয়া না-কি সম্পন্ন! বছর তিনেক আগে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ওই রেলওয়ে কর্মচারী নেতিবাচক প্রচারণায় সরব হয়েছিলেন। এক ধাপ এগিয়ে এবার বলা শুরু করেছেন, আর এলাকায় আসতে পারবেনা অমুক। জ্বীন এর আসর আছে ওই রেল কর্মচারীর ওপর না-কি ষড়যন্ত্রের ষোলকলা সম্পন্নকারীদের ঘনিষ্ঠজন হিসেবে তার এই আগাম উচ্ছ্বাস?

এই রেল কর্মচারী আবার সাবেক এক পদস্থ সরকারি কর্মকর্তার অতি আপন আত্মীয়।

আমি অবাক হয়নি, বিস্মিতও হইনি, দুঃখ পাইনি, ক্ষুব্ধও হইনি, হতাশ বা আবেগপ্রবণও হইনি। শিখছি, অভিজ্ঞতা অর্জন করছি নিরন্তর।

আমার ভাবমূর্তি নষ্ট করে, মানুষের মধ্যে আমার ইতিবাচক কর্মকাণ্ডকে প্রশ্নবিদ্ধ করা, বিতর্ক সৃষ্টি করে ফায়দা লোটার চেষ্টা, অপচেষ্টা তারা দীর্ঘদিন ধরেই চালাচ্ছে।

আমাকে ঘায়েল করে কিছু একটা অর্জন করতে চায়, পেছনের দরজা দিয়ে রাজনৈতিক উচ্চাভিলাষের ঘরে ঢুকতে চায়। কিন্তু রাখে আল্লাহ্ মারে কে?

বঙ্গবন্ধু শেখ মুজিব বারবার ষড়যন্ত্রের মুখোমুখি হয়ে বুক চিতিয়ে লড়াই করে একক নেতৃত্বে স্বাধীন বাংলাদেশ আমাদের উপহার দিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্রই হয়েছে অন্তত ২২ বার, সাজানো আর মিথ্যে মামলায় কারাগারেও গেছেন বারবার, দমে যাননি মোটেও। অদম্য মানসিকতায় এগিয়ে চলেছেন শুধু।

বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক হিসেবে এইটুকু শুধু বলি ওইসব প্রকাশ্য আর নেপথ্যে থাকা ষড়যন্ত্রকারীদের-আরও বেশি উৎসাহে মানুষের পাশে থাকবো, নিজ জনপদের উন্নয়নের চেষ্টা চালিয়ে যাবো। আমি কিন্তু অন্য ধাতুঁতে গড়া। হুমকি, হামলা, মামলার ভয় আমায় দেখাবেন না অনুগ্রহ করে।

করোনার শুরুতে আলফাডাঙ্গা, বোয়ালমারী, মধুখালীর কর্মহীন শত শত মানুষের ঘরে সাধ্য অনুযায়ী খাদ্য পৌঁছে দিয়েছি। এটা আমার অপরাধ? ফরিদপুর-১ (আলফাডাঙ্গা, বোয়ালমারী, মধুখালী) আসনের অন্তত ১০ হাজার সুবিধা বঞ্চিত চোখের চিকিৎসা পেয়েছেন আমার প্রতিষ্ঠিত কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের মাধ্যমে। এটা আমার অপরাধ? রোদে পোড়া আর ঝড়, বৃষ্টিতে ভেজা হাজার হাজার কৃষক, শ্রমজীবী মানুষকে সকলের সহযোগিতায় ছাতা উপহার দিয়েছি। হাজার খানেক শিক্ষিত বেকারকে কম্পিউটার প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। টিটিসি স্থাপন, বীরশ্রেষ্ঠ আব্দুর রউফ স্মৃতি পাঠাগার সুরক্ষার ব্যবস্থা, স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা, কবরস্থান, ঈদগাহ, মন্দির, রাস্তাঘাট, ব্রীজ-কালভার্ট এর উন্নয়নে সরকারের বিভিন্ন দপ্তরে দৌড়ঝাঁপ করে কাজগুলো এগিয়ে নেওয়ার ব্যবস্থা করেছি-সরকারি পদে না থেকেও। এটাই কি আমার অপরাধ?

রেলওয়ে কর্মচারীর ভেতরে ভেতরে পৈশাচিক উল্লাসে আসলে কার ছায়া? ভালো কাজের মাধ্যমে মানুষের ভালোবাসা অর্জনের চেষ্টা না করে ষড়যন্ত্রের মাধমে আমাকে কিভাবে খাটো করে পিছু হটানো যায় এই অপচেষ্টাই চালাচ্ছে ক্ষুদ্র একটি গোষ্ঠীচক্র। এইভাবে নাকি দমাবেন?? বোকার স্বর্গে বাস করছেন, ভুলও করছেন!!!!!! আমি এসবে চমকানো, মোচকানো মানুষ নই।

যত বেশি ষড়যন্ত্র করবেন তত বেশি মানুষের ও এলাকার উন্নয়নে নিজেকে নিবেদিত করবো। চোখের পর্দা ফেলে দিয়ে উপকারই করছেন।

মানুষের কল্যাণে নিবেদিত থেকে, তৃণমূলের মানুষের সমর্থন নিয়েই অপরাজনীতি আর ষড়যন্ত্রের জবাব দেবো ইনশাল্লাহ।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৫৭ পূর্বাহ্ণ | শনিবার, ১৭ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]