বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

একদলীয় দুঃশাসনের এক শ্বাসরুদ্ধকর অবস্থায় গণতন্ত্র এখন মৃতপ্রায় : আমির খসরু

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৯ জুন ২০২৩ | প্রিন্ট

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, একদলীয় দুঃশাসনের এক শ্বাসরুদ্ধকর অবস্থায় গণতন্ত্র এখন মৃতপ্রায়। দ্রব্যমূল্য বৃদ্ধি, মানুষের ক্রয়ক্ষমতা শুণ্যের কাছাকাছি, জ্বালানীর মূল্য বৃদ্ধির ফলে পরিবহন ভাড়াসহ জনজীবনে যে দূর্বিষহ অবস্থা বিরাজমান সেটি আড়াল করতেই সরকার আরও বেশী জুলুমের পথ বেছে নিয়েছে। গণতন্ত্রকামী মানুষ প্রতিনিয়ত নির্যাতন- নিপীড়ণের শিকার হচ্ছেন।

সোমবার পল্লবী থানাধীন ২নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে রুপনগর ও পল্লবী থানা বিএনপি এবং সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহধর্মিনী ডা. জুবাইদা রহমানের জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সদস্য সচিব আমিনুল হকের তত্ত্বাবধানে অসহায় মানুষদের মাঝে সেলাই মেশিন ও বস্ত্র বিতরণ, ফ্রি মেডিকেল ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। পালন করা হয়। রক্তদান কর্মসূচিতে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সদস্য সচিব আমিনুল হকের রক্তদানের মধ্য দিয়ে এ অনুষ্ঠান শুরু হয়। এসময় স্বেচ্ছাসেবক দল নেতা গোলাম কিবরিয়াসহ অসংখ্য নেতাকর্মী স্বেচ্ছায় রক্তদান করেন।

আমির খসরু বলেন, জন্মদিনে কেক না কেটে অসহায় এবং দরিদ্র মানুষের মাঝে সেলাই মেশিন ও বস্ত্র বিতরণ, ফ্রি মেডিকেল ক্যাম্প ও রক্তদান কর্মসূচি ঐতিহাসিক উদ্যোগে হিসেবে জনগণের নিকট প্রশংসনীয় হয়ে থাকবে। বিএনপি সবসময় জনগণের কল্যাণে কাজ করে। জন্মদিনে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র এ ধরণের উদ্যোগ একটা মাইলফলক হিসেবে দেশের সচেতন মানুষকে উৎসাহিত করবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

তিনি বলেন, ক্ষমতা হারানোর ভয়ে সরকার বিএনপি’র জাতীয় নেতৃবৃন্দসহ তৃণমূল পর্যায়ের নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করতে এখন বেপরোয়া হয়ে উঠেছে। তবে জনগণের প্রতি দমননীতি প্রয়োগ করে সরকারের ক্ষমতা আর নিরাপদ থাকবে না। রাষ্ট্রীয় অনাচার বৃদ্ধি করে আর সাধারণ মানুষকে ভয়-ভীতি দেখানো যাবে না।

তিনি আরো বলেন, সরকারের প্রতিহিংসার শিকার শুধু বিএনপি নয়, দেশের জনগণও। এদের কাছে দেশ নিরাপদ নয়। এরা খুন-গুম করে ভয়ভীতি দেখিয়ে বিরোধী দলকে নির্বাচনের বাইরে রাখতে চায়। বিএনপি প্রহসনের নির্বাচনে যাবে না, হতেও দিবে না।

No description available.

কর্মসূচিতে বিশেষ অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃল. রফিকুল ইসলাম। বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর বিএনপি’র যুগ্ম আহবায়ক মোস্তাফিজুর রহমান সেগুন, আতাউর রহমান চেয়ারম্যান, দপ্তর সম্পাদক (গণমাধ্যম) এ বি এম এ রাজ্জাক, সদস্য মাহবুব আলম মন্টু, আহসান উল্লাহ চৌধুরী হাসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রুপনগর থানা বিএনপি’র আহবায়ক মো। জহিরুল হক।

অনুষ্ঠানের আমিনুল হক তাঁর বক্তব্যে বলেন, যেকোন মানুষের জন্মদিনে কেক কেটে জাকজমকভাবে অনুষ্ঠান পালন করার রেওয়াজ থাকলেও ঢাকা মহানগর উত্তর বিএনপি সেই রেওয়াজ ভেঙ্গে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহধর্মিনী ডা. জুবাইদা রহমানের শুভ জন্মদিনে গরীব ও অসহায় মানুষদের মাঝে সেলাই মেশিন, বস্ত্র বিতরণসহ ফ্রি মেডিকেল ক্যাম্পের ব্যবস্থা গ্রহণ ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির মাধ্যমে অসহায় মানুষ উপকৃত হলে আমাদের আজকের আয়োজন সার্থক হবে বলে আমরা মনে করি।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীদের দমনে সরকার রাষ্ট্রশক্তির অপব্যবহার অব্যাহত রেখেছে। বানোয়াট ও মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার, বিনা ওয়ারেন্টে গ্রেফতার কিংবা গ্রেফতারের পর মিথ্যা ও ভুয়া মামলা দায়েরের মাধ্যমে বিরোধী নেতাকর্মীদের ওপর চালানো হচ্ছে নির্মম জুলুম নির্যাতন। এসব অপকর্মের মাধ্যমে রাষ্ট্রক্ষমতার মসনদ চিরস্থায়ী করাই বর্তমান শাসকগোষ্ঠীর একমাত্র লক্ষ্য। কিন্তু সরকারের সকল অন্যায় কর্মকান্ডের বিরুদ্ধে জনগণ এখন ঐক্যবদ্ধ, রাজপথের আন্দোলন-সংগ্রামে তত্ত্বাবধায়ক সরকারের দাবী আদায় করে আগামীতে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে জনগণ বর্তমান সরকারের মূলোৎপাটন করতে দৃঢ়প্রতিজ্ঞ।

Facebook Comments Box
advertisement

Posted ১১:০৮ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]