সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

তীব্র গরমে উত্তর প্রদেশ ও বিহারে ৯৮ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৯ জুন ২০২৩ | প্রিন্ট

ভারতের উত্তর প্রদেশে গত ৭২ ঘণ্টায় তীব্র গরমে ৫৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। একই সময়ে বালিয়া ডিস্ট্রিক্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে নতুন করে ৪০০ জন রোগী । অন্যদিকে তাপপ্রবাহে বিহারে এক দিনে ৪৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কেবল পাটনাতেই মারা গেছেন ৩৫ জন। খবর এনডিটিভির।

চিকিৎসকরা বলছেন, তাঁদের মৃত্যু ভিন্ন কারণে হলেও মাত্রাতিরিক্ত গরমও এসব মৃত্যুর মূল কারণ হতে পারে।  উত্তর প্রদেশজুড়ে এখন বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রদাহ। অনেক এলাকায়ই তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে গেছে।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, গরমের মধ্যে হঠাৎ করেই মৃত্যু এবং জ্বর, শ্বাসকষ্ট ও অন্যান্য নানা সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি বেড়ে যাওয়ায় কর্মীরা হিমশিম খাচ্ছেন। এ পরিস্থিতিতে সব কর্মীকে সার্বক্ষণিক প্রস্তুত থাকারও নির্দেশ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালটির সুপারিনটেনডেন্ট এস কে যাদব জানিয়েছেন, বৃহস্পতিবার ২৩ জন, শুক্রবার ২০ আর শনিবার ১১ জন রোগী মারা গেছেন।

শনাক্ত হয়নি এমন কোনো রোগের প্রাদুর্ভাব দেখা গেছে কিনা, তা বের করতে লক্ষ্ণৌ থেকে একটি দল বালিয়ায় পৌঁছেছে বলে জানিয়েছেন আজমগড় সার্কেলের স্বাস্থ্যবিষয়ক অতিরিক্ত পরিচালক ড. বিপি তিওয়ারি।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪১ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(291 বার পঠিত)
(219 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]